প্রিমিয়ার ক্রিকেট সুপার লিগের প্রথম ২ রাউন্ডের খেলা হয়েছে ২ দিন বিরতি দিয়ে। প্রথম রাউন্ড হয়েছে গত ২২ এপ্রিল। ২৩ ও ২৪ এপ্রিল ছিল বিরতি। এরপর গতকাল ২৫ এপ্রিল হয়েছে দ্বিতীয় রাউন্ড। সেই হিসেবে তৃতীয় রাউন্ড হওয়ার কথা আগামী ২৮ এপ্রিল।

কিন্তু গতকাল বৃহস্পতিবারই জানা গেছে, সুপার লিগের তৃতীয় রাউন্ড ২৮ এপ্রিল হবে না। এদিন যে তৃতীয় রাউন্ড হবে না, তার ইঙ্গিত পাওয়া গেছে দ্বিতীয় রাউন্ড শেষ হলেও তৃতীয় রাউন্ডের ফিকশ্চার না দেওয়ায়। কারণ, বৃহস্পতিবার ফিকশ্চার দেওয়া হয়নি। তখন মনে করা হয়েছিল, এক দিন পিছিয়ে, অর্থাৎ খেলা হবে ২৯ এপ্রিল।

অবশেষে আজ শুক্রবার শেষ বিকেলে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম রাউন্ডের ফিকশ্চার দেওয়া হয়েছে। ফিকশ্চার দেখা গেছে, ২৯ এপ্রিলও সুপার লিগের খেলা নেই। তৃতীয় রাউন্ড হবে ৩০ এপ্রিল।

সেই দিন যথারীতি তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড খেলবে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে। ম্যাচটি হবে বিকেএসপি ৪ নম্বর মাঠে। অপর দুটি ম্যাচের একটি হবে বিকেএসপি ৩ নম্বর মাঠে। অন্যটি ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

বিকেএসপির ৩ নম্বর মাঠে মোহামেডান স্পোর্টিং ক্লাবের মোকাবিলা করবে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের। আর প্রাইম ব্যাংক লিমিটেড ও গাজী গ্রুপ ক্রিকেটার্স মুখোমুখি হবে ফতুল্লায়।

ফিকশ্চার অনুযায়ী, চতুর্থ রাউন্ডের খেলা শুরু হবে আগামী ৩ মে। এদিনও হবে যথারীতি ৩টি ম্যাচ। একটি ম্যাচে আবাহনীর বিপক্ষে মাঠে নামবে মোহামেডান। ম্যাচটি হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

অপর দুই ম্যাচের একটি বিকেএসপির ৩ নম্বর মাঠে। এই ম্যাঠে শাইনপুকুর মোকাবেলা করবে প্রাইম ব্যাংকের। বাকি ম্যাচে শেখ জামালের মুখোমুখি হবে গাজী গ্রুপ, বিকেএসপির ৪ নম্বর মাঠে।

পঞ্চম রাউন্ডে আবাহনী ও শাইনপুকুরের মধ্যকার ম্যাচটি হবে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। বাকি দুই ম্যাচের একটিতে বিকেএসপির ৩ নম্বর মাঠে মোহামেডানের বিপক্ষে মাঠে নামবে গাজী গ্রুপ। আর তৃতীয় ম্যাচে বিকেএসপির ৪ নম্বর মাঠে শেখ জামালের মুখোমুুখি হবে প্রাইম ব্যাংক।

২৮ এপ্রিল সুপার লিগের তৃতীয় রাউন্ড মাঠে গড়ানোর কথা থাকলেও কেন শেষ পর্যন্ত খেলা শুরু হয়নি, কী কারণে ২৮ এপ্রিলের বদলে ৩০ এপ্রিল তৃতীয় রাউন্ডের ম্যাচ শুরু হচ্ছে?

কারণ জানতে চাইলে সিসিডিএমের কো-অর্ডিনেটর আলী হোসেন জাগো নিউজকে বলেন, 'আজ ২৬ এপ্রিল থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে টাইগারদের পূর্ব-প্রস্তুতি ক্যাম্প শুরু হয়েছে। যা চলবে ২৮ এপ্রিল পর্যন্ত। ক্লাব গুলোর আবেদনের প্রেক্ষিতে আমরা (সিসিডিএম) সেই প্রস্তুতি ক্যাম্প শেষে একদিন বিরতি দিয়ে ৩০ এপ্রিল সুপার লিগের ম্যাচ চালানোর সিদ্ধান্ত নিয়েছি।'

আলী হোসেন আরও বলেন, ১৭ জনের প্রাথমিক দল থেকে ১৪ জনের দল চূড়ান্ত হওয়ার পর যারা বাইরে থাকবেন, তারা যাতে নিজ দলের হয়ে সুপার লিগ খেলতে পারেন, সেটা বিবেচনা করেই আসলে ৩০ এপ্রিল সুপার লিগের পরের পর্ব অনুষ্ঠানের দিন চূড়ান্ত করা হয়েছে। ২৮ এপ্রিল ক্যাম্প শেষ হবে সন্ধার পরে। যারা মূল দলের বাইরে থাকবেন, সেই ক্রিকেটাররা ২৯ এপ্রিল সকালের ফ্লাইটে ঢাকা এসে পরদিন মানে, ৩০ এপ্রিল নিজ দলের হয়ে সুপার লিগ খেলতে পারবেন।

বলে রাখা ভালো, ওই ১৭ জনের ক্যাম্পে আবাহনীর ১০ ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, জাকের আলী অনিক, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দীন, তানজিম সাকিব ও তানভির আহমেদ, প্রাইম ব্যাংকের শেখ মেহদি, পারভেজ ইমন আর হাসান মাহমুদ, শাইনপুকুরের তানজিদ তামিম ও রিশাদ হোসেন এবং মোহামেডানের মাহমুদউল্লাহ রিয়াদ আছেন।

এখন চট্টগ্রামে ক্যাম্প প্রাথমিক পর্ব চলাকালীন সুপার লিগে আবাহনীর একাদশ মাঠে নামানোই কঠিন। প্রাথমিক ক্যাম্পের ১৭ জনের বাইরে সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও সৌম্য সরকারের অন্তর্ভুক্তির সম্ভাবনা প্রবল। তখন আবাহনীর ১০ জনের অন্তত ৪ জন মূল দলের বাইরে চলে যেতে পারেন, তারা সবাই সুপার লিগে খেলতে পারবেন।

এআরবি/এমএইচ/এএসএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews