রাজশাহী: করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ‘স্পেশাল রেসপন্স টিম’ গঠন করেছেন রাজশাহীর পুলিশ সুপার মো. শহিদুল্লাহ। তার দিক নির্দেশনায় বুধবার (২৫ মার্চ) এ টিম গঠন করা হয়।

রাজশাহী পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ বাংলানিউজকে জানান, মহামারি করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় জরুরি ভিত্তিতে দ্রুত সাড়া পেতে ও বিদেশফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন মেনে চলার বিষয়টি আরও বেশি কার্যকর করার লক্ষ্যে রাজশাহী জেলা পুলিশে ‘স্পেশাল রেসপন্স টিম’ গঠন করা হয়েছে।

তিনি জানান, ‘স্পেশাল রেসপন্স টিমের সদস্য সংখ্যা ৩০ জন। জেলার অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার একজন কর্মকর্তা এ টিমের কার্যক্রম মনিটরিং করবেন। টিমের প্রত্যেককে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত বিশেষ ব্রিফিং করা হয়েছে।

বুধবার দুপুরের দিকে রাজশাহী পুলিশ কার্যালয় প্রাঙ্গণে দলটি সদস্যদের বিশেষ নির্দেশনা দেন এসপি শহিদুল্লাহ। 

তিনি বলেন, দলটি সদস্যরা রাজশাহী জেলার যে কোনো এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের বিষয়ে দ্রুত সাড়া পেতে ও জেলা এবং উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করে কাজ করবে। এর পাশাপাশি কয়েকটি ভাগে বিভক্ত হয়ে থানা এলাকার জনসাধারণকে করোনা ভাইরাস বিষয়ে সচেতন করা ও বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিন মেনে চলা এবং গুজব থেকে বিরত থাকার বিষয়ে পরামর্শও দেবে ‘স্পেশাল রেসপন্স টিম’র সদস্যরা।

বাংলাদেশ সময়: ০৬২৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০

এসএস/আরআইএস/



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews