১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা প্রদান করেন। এরপর থেকে প্রতি বছরই কৃষিবিদরা দিনটিকে 'কৃষিবিদ দিবস' হিসেবে পালন করে থাকে। প্রতি বছরের ন্যায় এবারও আজ মঙ্গলবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে কৃষিবিদ দিবস পালন করা হয়েছে।এ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে বক্তারা কৃষিবিদ দিবসকে জাতীয়ভাবে পালন করার দাবি করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য কামাল উদ্দিন আহাম্মদ বলেন, কৃষিবিদ দিবসকে জাতীয় দিবস হিসেবে পালন করা উচিত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা প্রদান করেন। এর ফলশ্রুতিতে কৃষিবিদরা যেমন সম্মানিত হয়েছেন তেমনি দেশে কৃষিরও ব্যাপক উন্নয়ন হয়েছে। দেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। সেই সাথে স্বল্প পরিসরে খাদ্য রপ্তানির অগ্রগতিও হয়েছে।

আলোচনা অনুষ্ঠানে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ড. মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য ড. সেকেন্দার আলী ও কোষাধ্যক্ষ ড. আনোয়ারুল হক বেগ এবং অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews