অ্যামাজন প্রধান জেফ বেজোস দাতব্য তহবিলে ২০০ কোটি ডলার দিয়েছেন। ঘরহীন মানুষদের সহায়তার জন্য তিনি নিজেই এই তহবিল প্রতিষ্ঠা করেন। তার দান করা অর্থ দিয়ে ঘর ও শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করা হবে।
এই দানের বিষয়টি নিজেই জানিয়েছেন বিশ্বের শীর্ষ ধনী জেফ বেজস। এই দাতব্য প্রতিষ্ঠানকে ‘ডে ওয়ান ফান্ড’ নামে ডাকা হবে বলে জানান তিনি।
বেজোস টুইট করেন, ডে ওয়ান ফান্ড তহবিল ঘরহীন পরিবারগুলোকে সহায়তা করবে এবং নিম্ন আয়ের মানুষদের জন্য শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করবে।
অ্যামাজন প্রধানকে নিয়ে নানা ধরনের সমালোচনা রয়েছে। এরমধ্যে অন্যতম একটি হলো মানবকল্যাণে উল্লখযোগ্য কোনও কাজ না করা। অবশ্য এবার তার সেই সমালোচনা ঘুচতে পারে বলে ধারণা করা হচ্ছে।
প্রসঙ্গত, বেজোস ১৯৯৪ সালে অ্যামাজন চালু করেন। এই প্রতিষ্ঠানটিই পৃথিবীর ইতিহাসে ট্রিলিয়ন ডলার দামে পৌঁছানো প্রথম প্রতিষ্ঠান। পরবর্তীতে এই ক্লাবে নাম ওঠে অ্যাপলের। বর্তমানে জেফ বেজোসের ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ প্রায় ১৬ হাজার ৪০০ কোটি ডলার।

সূত্র: বিবিসি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews