দেশের সব এনজিও-কে  অনুদান গ্রহণ ও অনুদানের অর্থ সদস্যদের মাঝে বিতরণের বিষয়ে সর্তক থাকার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। বুধবার (২১ মার্চ) বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে ‘মানিলন্ডারিং প্রতিরোধ ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে এনজিওগুলোর করণীয়’ শীর্ষক এক সভায় এই পরামর্শ দেন  বিএফআইইউ’র প্রধান ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু হেনা মো. রাজী হাসান।

এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোর মহাপরিচালক ও অতিরিক্ত সচিব কে এম আব্দুস সালাম আমন্ত্রিত অতিথি হিসেবে সভায় উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন বিএফআইইউ’র উপ-প্রধান জনাব মো. মিজানুর রহমান জোদ্দার।

এ সময় মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বিএফআইইউ ও এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোসহ সংশ্লিষ্ট সবাই একযোগে কাজ করার যৌথ ঘোষণা দেওয়া হয়। সভায় অনুদানের অর্থ মানিলন্ডারিং ও সন্ত্রাসী কর্মকাণ্ড বা অন্য কোনও ধরনের অপরাধমূলক কাজে ব্যয় না হয়, সেদিকে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়।

সভায় ৬০টি গুরুত্বপূর্ণ এনজিও’র  প্রতিনিধি ও এনজিও  রেগুলেটরদের প্রায় শতাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভায় মানি লন্ডারিং প্রতিরোধ ও সন্ত্রাসবিরোধী আইনের বিধি-বিধান ও এবিষয়ে ইস্যু করা নির্দেশনা অনুযায়ী এনজিওগুলোর  কর্মকর্তাদের দায়-দায়িত্ব এবং করণীয় বিষয়ে দিক নির্দেশনামূলক আলোচনা হয়।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews