শাহরুখের সম্পত্তির পরিমাণ প্রায় ৫,১০০ কোটি টাকা



অনলাইন ডেস্ক ॥ শাহরুখ খান। বলিউডের এই সুপারস্টারের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৫,১০০ কোটি টাকা। ইউটিউব চ্যানেল এক্সপেন্স সূত্রে খবর, চার কোটি টাকার মেক আপ ভ্যানও রয়েছে কিং খানের। এ রকমই কিছু জিনিসের কথা জেনে নেওয়া যাক, যেগুলি বাদশার পছন্দের।

ট্যাগ গ্র্যান্ড কাররেরা ক্যালিবার: ট্যাগ হিউয়ার নামে একটি আন্তর্জাতিক ঘড়ি নির্মাতা সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর এসআরকে। এই সংস্থার বে্শ কয়েকটি ঘড়ি রয়েছে শাহরুখের কাছে। একেকটির দাম প্রায় আড়াই লক্ষ টাকা।

বাইক: হারলে ডেভিডসনের একটি ডায়ানা স্ট্রিট বব ক্রুজার মোটরসাইকেল রয়েছে শাহরুখের। দাম দশ লক্ষের কাছাকাছি।

বেন্টলে কন্টিনেন্টাল জিটি: বিশ্বের অন্যতম বিলাসবহুল এই গাড়িটির মূল্য চার কোটি। এর ইন্টিরিয়র শাহরুখের জন্য বিশেষ ভাবে তৈরি। অন্যতম বিলাসবহুল গাড়ি এটি। এসআরকে-র একটি অডি এ-সিক্সও রয়েছে।যার দাম প্রায় ৫৬ লক্ষ।

রোলস রয়েস আর বিএমডব্লিউ: বলিউডের খুব কম তারকার কাছেই রোলস রয়েস রয়েছে। এসআরকে তাঁদের এক জন। গাড়িটির মূল্য ৪.১ কোটি।এ ছাড়াও বিএমডব্লিউ-সিক্স সিরিজের ১.৩ কোটি টাকার একটি গাড়ি, বিএমডব্লিউ-সেভেন সিরিজের ২ কোটি টাকার একটি গাড়ি, বিএমডব্লিউ আই-এইট সিরিজের ২.৬ কোটি টাকার একটি গাড়িও রয়েছে কিং খানের গ্যারাজে।

বুগাত্তি ভেইরন: কিং খানই একমাত্র বলিউড তারকা যাঁর কাছে এই গাড়িটি রয়েছে। দাম ১৪ কোটি টাকা। গতিবেগ ঘণ্টায় প্রায় ৪০০ কিমি। এ ছাড়াও শাহরুখের রয়েছে একটি মার্সিডিজ বেঞ্জ এস৬০০। দাম প্রায় ২.৮ কোটি টাকা। সবচেয়ে নিরাপদ গাড়ির অন্যতম এটি।

‘কাস্টমাইজড’ মেক আপ ভ্যান: শাহরুখের কাছে রয়েছে বেশ কয়েকটি ‘কাস্টমাইজড’ মেক আপ ভ্যান। তবে সবচেয়ে মূল্যবান মেক আপ ভ্যানটির দাম প্রায় ৩.৮ কোটি।

দুবাইয়ের ভিলা: পাম জুমেরিয়াতে রয়েছে শাহরুখের নিজস্ব ভিলা। ১৪ হাজার বর্গফুট জায়গা জুড়ে এই ভিলা তৈরি করা হয়েছে। শুধু জমি কিনতেই শাহরুখের খরচ হয়েছিল ২৪ কোটি টাকা। ভিলায় নিজস্ব সিনেমা হল থেকে ‘ইন্ডিপেনডেন্ট বিচ’ সবই রয়েছে।

লন্ডনের বাড়ি: লন্ডনের পার্ক লেন ব্রিটিশদের অভিজাত এলাকা। ২০০৯ সালে ১৭২ কোটি টাকা দিয়ে এখানেই বাড়ি কেনেন বাদশা।

মন্নত: বান্দ্রার সমুদ্রতটের কাছে বাদশার নিজের বাড়ি। অনুরাগীদের ভিড় লেগেই থাকে শাহরুখকে এক ঝলক দেখার জন্য। গ্রিক স্থাপত্য শৈলীতে নির্মিত এই বাড়ির নকশা তৈরি করা হয়েছিল। এই বাড়িটির বর্তমান বাজার দর ২০০ কোটি টাকারও বেশি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা





Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews