প্রান্তিক আয়ের ধীর গতিতে টুইটার কর্তৃপক্ষ তাদের ৯ শতাংশ কর্মী ছাঁটাই করার ঘোষণা দিয়েছে। গতকাল বৃহস্পতিবার টুইটার কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়। প্রবৃদ্ধি বাড়াতে নতুন কৌশলও নিয়েছে টুইটার।
টুইটারের তথ্য অনুযায়ী, বছরের তৃতীয় প্রান্তিকে মাসিক গড় ব্যবহারকারী তিন শতাংশ বেড়ে ৩১ কোটি ৭০ লাখ হয়েছে যা দ্বিতীয় প্রান্তিকে ছিল ৩১ কোটি ৩০ লাখ। বাজার গবেষণা প্রতিষ্ঠান ফ্যাক্টসেট স্ট্রিট অ্যাকাউন্টের মতে, বিশ্লেষকেরা অনুমান করেছিলেন টুইটারের ব্যবহারকারী ৩১ কোটি ৬৩ লাখ হতে পারে। ইনস্টাগ্রাম ও স্ন্যাপচ্যাটের মতো শক্তিশালী প্রতিদ্বন্দ্বী তৈরি হওয়ায় নতুন ব্যবহারকারী সৃষ্টিতে সমস্যায় পড়ছে টুইটার।
টুইটার কর্তৃপক্ষের ভাষ্য, জুলাই থেকে সেপ্টেম্বর—এই তিন মাসে বাজার বিশ্লেষকেদের আর্থিক পূর্বাভাস ছাড়িয়েছে টুইটার। বিশ্লেষকেরা পূর্বাভাস দিয়েছিলেন ৫৯ কোটি মার্কিন ডলার থেকে ৬১ কোটি ডলার আয় করতে পারে টুইটার। কিন্তু গত প্রান্তিকে ৮ শতাংশ বেশি আয় করেছে টুইটার কর্তৃপক্ষ।
গত মাসে টুইটার বিক্রির জন্য চেষ্টা চালিয়েছিল কর্তৃপক্ষ। কিন্তু বড় বড় প্রতিষ্ঠান এতে আগ্রহ দেখায়নি। গত প্রান্তিকে ২০ শতাংশ রাজস্ব করেছিল টুইটার। গত বছরে টুইটারের আয় বেড়েছিল ৫৮ শতাংশ।

তথ্যসূত্র: রয়টার্স।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews