জনগণ চায় দ্রুত সরকারের পতন হোক: রিজভী

বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। জনগণ তাদের ভোট দেয়নি। জনগণ চায় আন্দোলনের মাধ্যমে অতিদ্রুত বর্তমান সরকারের পতন হোক।

শুক্রবার রাজধানীর ফকিরাপুলে প্রচণ্ড তাপদাহে অতিষ্ঠ মানুষের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণকালে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করেন রিজভী বলেন, আপনারা জনগণ ছাড়া, ভোট ছাড়া ক্ষমতা দখল করে আছেন। এখন যদি ক্ষমতা না ছাড়েন, তাহলে বাংলাদেশের মানুষ না খেয়ে মরবে, গরমে আগুনে পুড়ে মরবে। দেশের মানুষ চাল-ডাল, চিনি-লবণ পাবে না। দেশে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তাতে মানুষ ধুঁকে ধুঁকে মারা যাবে।

তিনি বলেন, রাস্তাঘাট এত উত্তপ্ত যে, মানুষ কম বের হচ্ছে। এর মধ্যেই স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। অর্থাৎ বাচ্চাদেরও এ সরকার আগুনের মধ্যে পুড়িয়ে মারতে চাচ্ছে।

তীব্র তাপপ্রবাহের জন্য সরকারকে দায়ী করে রিজভী বলেন, বাংলাদেশে এখন উত্তপ্ত আগুনের মতো পরিবেশ। এতে মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা। এজন্য একমাত্র দায়ী এই গণবিরোধী সরকার। তারা নদী রক্ষা করতে পারেনি। অন্যায়ভাবে গাছ কাটা হচ্ছে। 

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকূল ইসলাম, সহ অর্থনৈতিক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, তাঁতীদলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম প্রমুখ।

এদিন দুপুরে শান্তিনগর মোড়ে, পল্টন থানা এলাকায় সাধারণ মানুষের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এ সময় সংগঠনের আহ্বায়ক আব্দুস সালাম বলেন, নতজানু সরকারকে ক্ষমতায় রেখে মানুষের সমস্যার সমাধান হবে না।

এ সময়  মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, পল্টন থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কাজী হাসিবুর রহমান শাকিল প্রমুখ উপস্থিত ছিলেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews