এ বিষয়ে বাংলাদেশ হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম বলেছেন, “ইতোমধ্যে বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে প্রায় ৮২ কোটি ২০ লাখ ডলার বিনিয়োগের প্রস্তাবনা এসেছে। এতে করে ৩৮ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে আমরা আশাবাদী।”

বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে উচ্চ প্রযুক্তির পণ্য তৈরি করবে কোয়ার্টজ ম্যানুফ্যাকচারিং লিমিটেড। এ বিষয়ে বৃহস্পতিবার এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম।

চুক্তি অনুসারে বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে উচ্চ প্রযুক্তির পণ্য তৈরি করবে কোয়ার্টজ ম্যানুফ্যাকচারিং লিমিটেড।

প্রাথমিক পর্যায়ে বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে প্রতিষ্ঠানটির ৫০ লাখ মার্কিন ডলার বিনিয়োগের কথা রয়েছে। আইপি ফোন, বায়োমেট্রিক ডিভাইস, সিকিউরিটি সিস্টেম, হার্ডওয়্যার, সোলার প্যানেল এবং আইপি পিবিএক্স সংযোজন ও নির্মাণ শিল্প স্থাপন করার উদ্যোগ নিয়েছে কোয়ার্টজ ম্যানুফ্যাকচারিং লিমিটেড।

পরবর্তীতে কোয়ার্টজ ম্যানুফ্যাকচারিং লিমিটেডের ওই বিনিয়োগের পরিমাণ বেড়ে ১ কোটি ২০ লাখ ডলারে দাঁড়াবে। সেইসঙ্গে বিনিয়োগের কারণে শুরুতেই তিনশ’ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews