ডিজিটাল ওয়ার্ল্ডের প্রথম দিনে প্রযুক্তিপ্রেমী ও দর্শনার্থীদের আগমনে মুখরিত হয়ে ওঠেছিল মেলা প্রাঙ্গণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধন করার পর সবার জন্য মেলা উন্মুক্ত করে দেয়া হয়।

প্রথম দিনে নারী রোবট সোফিয়ার সঙ্গে কথোপকথনসহ আরও কয়েকটি আকর্ষণীয় আয়োজন শেষে আজ ২য় দিনের আয়োজনে থাকছে ১২টি সেশন। এর মধ্যে উল্লেখযোগ্য সেশনগুলো হলো- দু’বার অস্কারজয়ী বাংলাদেশি নাফিস বিন জাফরের সঙ্গে সেমিনার, স্টার্টআপ বাংলাদেশ, হাইস্কুল প্রোগ্রামার কনফারেন্স, অপরচুনিটি ফর ইনভেস্টরস অ্যান্ড স্টার্টআপস, সাইবার সিকিউরিটি রিস্কস, সাইবার সিকিউরিটি অ্যান্ড ইথিক্যাল হ্যাকিং, এমপ্লয়মেন্ট অব পারসনস নিউরোডেভেলপমেন্টাল ডিজঅ্যাবিলিটিজ ইন দ্য আইটি ইন্ডাস্ট্রি।

মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে শেষ রাত ৯টায়। মেলা সবার জন্য উন্মুক্ত। তবে মেলায় প্রবেশের আগে নিবন্ধন করতে হয়। ডিজিটাল ওয়ার্ল্ডের ওয়েবসাইটে (www.digitalworld.org.bd) গিয়ে মেলায় প্রবেশের নিবন্ধন করা যাবে।

গতকাল বুধবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া চার দিনব্যাপী দেশের এই তথ্যপ্রযুক্তির সবচেয়ে বড় উৎসব শেষ হবে ৯ ডিসেম্বর। ‘আগামীর জন্য প্রস্তুত-রেডি ফর টুমরো' এই স্লোগান নিয়ে ৫ম বারের মতো অনুষ্ঠিত হচ্ছে তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সবচেয়ে বড় প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড’।

আইসিটি ডিভিশনের উদ্যোগে আয়োজিত এই উৎসবে আয়োজন সহযোগী হিসেবে রয়েছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস(বেসিস) ও একসেস টু ইনফরমেশন(এটুআই)।

এএস/এআরএস/আরআইপি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews