কোনো হাসপাতাল যদি রোগীকে প্রাথমিক চিকিৎসা, জরুরি চিকিৎসা বা নতুন রোগীকে ভর্তি করাসহ  চিকিৎসাসেবায় যথাযথ ব্যবস্থা না নেয় তাহলে ভুক্তভোগীকে স্থানীয় সেনাবাহিনীর টহল পোস্টে বা থানায় জানাতে বলেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্যসেবা বিভাগ এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ের উপসচিব রোকেয়া খাতুন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, হাসপাতালগুলোকে সাধারণ রোগীর চিকিৎসা, জরুরি চিকিৎসা ও আগত নতুন রোগীর ভর্তিসহ ভর্তি রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। এর ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্ট হাসপাতালের রেজিস্ট্রেশন বাতিল, লাইসেন্স বাতিলসহ অন্যান্য আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কোনো হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করলে ভুক্তভোগীকে তাৎক্ষণিকভাবে বিষয়টি স্থানীয় সেনাবাহিনীর টহল পোস্টে দায়িত্বরত কর্মকর্তা বা নিকটবর্তী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) জানাতে অনুরোধ করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews