আবাহনীকে থামাতে মাঠে নেমেছেন সাকিব

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে নিজের বাড়ি ও সংসদীয় আসন মাগুরায় গিয়েছিলেন সাকিব আল হাসান। ওখান থেকে ফিরে এসে শেখ জামালের হয়ে ডিপিএলের সুপার সিক্স পর্বের তৃতীয় রাউন্ডের ম্যাচে খেলছেন তিনি। প্রতিপক্ষ তাদেরেই প্রতিবেশি আবাহনী, আজ জিতলেই যাদের এবারের মৌসুমের শিরোপা নিশ্চিত। তাই আবাহনীর জয়রথ থামাতেই বিশ্বসেরা অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে শেখ জামাল।

সাকিবের দেশে ফেরার কথা ছিল ৩০ এপ্রিল। ৩ মে থেকে শুরু হতে যাওয়া পাঁচ টি-টোয়েন্টির জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশ জাতীয় দল এখন চট্টগ্রামে। এ সিরিজের প্রথম তিন ম্যাচের দলে সাকিব থাকেননি। দল ঘোষণার পর নির্বাচক হান্নান সরকার জানিয়েছিলেন, ‘সাকিব ৩০ এপ্রিল দেশে আসবে। সে ডিপিএলের দুটি ম্যাচ খেলতে চায়। আমরা মনে করেছি, নিজেকে প্রস্তুত করার জন্য যে সময়টা প্রয়োজন, তা আসলে টি-টোয়েন্টিতে থাকে না। ৫০ ওভারের ক্রিকেটে সেই সময়টা পাওয়া যায়। ব্যাটিং বোলিংয়ের মাধ্যমে নিজেকে ঝালিয়ে নেওয়া যায়। তাই প্রথম তিন ম্যাচের দলে আমরা তাকে রাখিনি।’

এদিকে জাতীয় দলের জন্য ১০ ক্রিকেটার ছেড়ে দেয়া আর খালেদ-জয়ের ইনজুরিতে ১১ ক্রিকেটার মেলাতেই হিমশিম খেয়েছে আকাশী-নীলরা। ম্যাচটিতে মোসাদ্দেক হোসেন সৈকতকে অধিনায়ক করে একাদশ ঘোষণা করেছে আবাহনী।

শেখ জামালের একাদশঃ সাইফ হাসান, সৈকত আলি, ফজলে মাহমুদ রাব্বি, ইয়াসির আলি চোধুরী, রবিউল ইসলাম রবি, জিয়াউর রহমান, নুরুল হাসান সোহান (অধিনায়ক), তাইবুর রহমান, সাকিব আল হাসান, রিপন মণ্ডল ও শফিকুল ইসলাম।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews