ঢাকা: সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৪ হাজার ৪৭১ জন। আর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৩৬ হাজার ৮৮৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত নতুন রোগী ভর্তি হয়েছে ১২শ জন।

মঙ্গলবার (১৩ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের প্রতিবেদন অনুযায়ী চলতি বছর পয়লা জানুয়ারি থেকে ১৩ আগস্ট  পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৪ হাজার ৪৭১ জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৩৬ হাজার ৮৮৪ জন। এ পর্যন্ত ৪০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বর্তমানে ঢাকায় ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ৪ হাজার ১১৫ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৪৩২ জন। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত নতুন রোগী ভর্তি হয়েছে ১২শ জন।

এদিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মঙ্গলবার রাজধানীর বেশ কয়েকটি হাসপাতাল পরিদর্শন শেষে জানান, হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমছে। 

মানুষের মধ্যে সচেতনতাও বেড়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯

টিআর/এএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews