ভারতের জনপ্রিয় অভিনেত্রী কনকলতা মারা গেছেন। গতকাল সোমবার (৮ মে) তিরুবনন্তপুরমের নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন মালয়ালম ও তামিল সিনেমার এই অভিনেত্রী।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, ২০২১ সাল থেকে ডিমেনশিয়া আর পারকিনসনস রোগে ভুগছিলেন অভিনেত্রী। তিন শতাধিক মালয়ালম ও তামিল সিনেমায় অভিনয় করেছেন কনকলতা।  ছোট পর্দা ও বড় পর্দা দুই জায়গাতেই তিনি ছিলেন সমান জনপ্রিয়।

কোল্লাম জেলার ওচিরায় জন্মগ্রহণ করা কনকলতা ছোটবেলায় মঞ্চে অভিনয় দিয়েই যাত্রা শুরু করেন। ১৯৮২ সালে ‘চিল্লু’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে তার। এরপর একের পর এক সিনেমা করে নিজেকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যান।

সিনেমা ছাড়া টিভি সিরিয়ালে অভিনয় করেও ব্যাপক দর্শকপ্রিয়তা পান কনকলতা। আশির দশকে ‘টওরু পুভিরিয়ুনুট’ নামের একটি ধারাবাহিকে প্রধান চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয় হন তিনি।  

নব্বইয়ের দশকে বেশ কয়েকটি জনপ্রিয় মেগা সিরিয়ালে অন্যতম সব চরিত্রে দেখা গেছে তাকে।

কনকলতার উল্লেখযোগ্য সিনেমা ‘কিরীদাম’, ‘কৌরাভার’, ‘হরিকৃষ্ণানস’, ‘বন্ধুক্কল সাথরুক্কল’, ‘চেঙ্কোল’, ‘স্পাডিকাম’, ‘আদ্যাথে কানমানি’ ও ‘ওরু যথরমোঝি’।

অসুস্থতার কারণে সিনেমা থেকে দূরে সরে যান অভিনেত্রী। তার শেষ সিনেমা ‘পুক্কালাম’।  

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, মে ০৮, ২০২৪
এসএএইচ 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews