গত বছরের জুলাইতে উইন্ডোজ ১০ উন্মোচনের পর থেকেই বিভিন্ন ধরনের সমস্যার অভিযোগ করে আসছেন উইন্ডোজ ১০ ব্যবহারকারীরা। সম্প্রতি উইন্ডোজ ১০-এর বর্ষপূর্তি আপডেটের পর থেকে এই অভিযোগ আরো বেড়েছে। গ্রাহকের হাজারো অভিযোগের মধ্যে কিছু অভিযোগ এমন যে, ইনস্টল করার পর এর সাথে যুক্ত প্রিন্টার, ওয়াইফাই কার্ড এবং স্পিকার আর কাজ করছে না। এমনকি ইমেইল অ্যাকাউন্ট পর্যন্ত সিংক হচ্ছে না এমন অভিযোগ পাওয়া গেছে। এর আগে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের ট্যাবলেট ‘কিন্ডল’ কম্পিউটারের সাথে যুক্ত করলেই উইন্ডোজ ১০ ক্র্যাশ করছে এমন অভিযোগও পাওয়া গেছে অনেক গ্রাহকের কাছ থেকে।


কিন্ডল ব্যবহারকারীরা ডিভাইসটি চার্জ দেয়া বা কোনো বই স্থানান্তরের জন্য কম্পিউটারের সাথে যুক্ত করলেই উইন্ডোজ ১০ ক্র্যাশ করছে। এ ক্ষেত্রে ল্যাপটপ বা ডেস্কটপ হ্যাং করছে বা পুনরায় স্টার্ট হচ্ছে। মাইক্রোসফটের পক্ষ থেকে জানিয়েছে, উইন্ডোজ ১০ আপগ্রেড এমন একটি নির্বাচন যেটি মানুষকে সবচেয়ে নিরাপদ এবং সবচেয়ে কার্যকরী উইন্ডোজ সংস্করণের সুবিধা নিতে সাহায্য করে। 


চলতি বছরের জুনে ৫৫০০ সদস্যের ওপর পরিচালিত এক জরিপে দেখা গেছে, ২৫০০ জন যারা উইন্ডোজ ১০ ইনস্টল করেছে তার ১২ শতাংশ আবার আগের উইন্ডোজ সংস্করণে ফিরে গেছেন। মাইক্রোসফটের পক্ষ থেকে উইন্ডোজ ১০ নিয়ে নানা সমস্যায় বিনামূল্যে সেবা দেয়া হচ্ছে বলেও জানানো হয়। প্রতি মাসে ৩৫ কোটিরও বেশি সক্রিয় ডিভাইসে এখন উইন্ডোজ ১০ ব্যবহার করা হচ্ছে।




Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews