(প্রিয়.কম) জঙ্গিরা নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকার ৪১০/১ শাহ সুজা রোডের নিরিবিলি পরিবেশে নূরউদ্দিন দেওয়ানের বাড়ির তৃতীয় তলা গত ৫ জুলাই ভাড়া নিয়েছিল। বাড়ির সামনে 'পাইকপাড়া বড় কবরস্থান'। নূরউদ্দিনের বাড়ির লাগোয়া দু'পাশ ফাঁকা। জাহাঙ্গীর হোসেন মুরাদ নামে এক ব্যক্তি ওই বাসা ভাড়া নেয়।

বাড়ির মালিককে সে জানায়, ওষুধ কোম্পানির কয়েকজন বিক্রয় প্রতিনিধি সেখানে থাকবে। এর পর ওই বাসায় অন্তত পাঁচজনের আসা-যাওয়া ছিল। স্থানীয় কয়েকজন জানান, বিদেশিদের মতো চেহারার অন্তত দু'জনকে তারা ওই এলাকায় প্রায় রাতে ঘোরাঘুরি করতে দেখেন। আশপাশের দোকানে তারা অনেক সময় চা পান করেছে। অধিকাংশ সময় তারা দরজা-জানালা বন্ধ করে রাখত। রাতে কেবল একটি রুমে আলো দেখা যেত। কখনও কখনও ওই বাসায় একজন নারীও আসত।

বাড়ির মালিক বলেন, জুলাই মাসে মুরাদ, রানাসহ তিন যুবক এক মাসের ভাড়া অগ্রিম দিয়ে মাসিক সাত হাজার টাকায় বাড়িটি ভাড়া নেয়। অন্য যুবকের নাম তিনি মনে করতে পারেননি। নূরউদ্দিন বলেন, বাড়ি ভাড়া নেওয়ার সময় তারা নিজেদের একমি নামে একটি ওষুধ কোম্পানিতে চাকরি করার কথা জানায়। তিনি তাদের ভোটার আইডি কার্ডও সংগ্রহ করেছেন বলে জানান।

তিনি আরও বলেন, তৃতীয় তলা বাড়ির নিচ তলায় টিনশেড আরও কয়েকটি ঘর তৈরি করে সেখানে আটটি পরিবারকে ভাড়া দেওয়া হয়েছে। তার বড় ভাই কামাল দেওয়ান নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের অর্থবিষয়ক সম্পাদক।

শনিবার সকালে নারায়ণগঞ্জের একটি ‘জঙ্গি আস্তানায়’ পুলিশের অভিযানেতামিম চৌধুরীসহ তিনজন নিহত হয়। কানাডা প্রবাসী বাংলাদেশি নাগরিক তামিম গুলশান হামলার মূল পরিকল্পনাকারী বলে দাবি করে আসছে পুলিশ। তিনি বাংলাদেশে ছিলেন বলে ধারণা করা হচ্ছিল।

শনিবার ভোর থেকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল নারায়ণগঞ্জের পাইকপাড়া গিয়ে বড় কবরস্থান সংলগ্ন তিন তলা একটি ভবন ঘিরে এই অভিযান শুরু করে। খবর পেয়ে নারায়ণগঞ্জের পুলিশ তাদের সঙ্গে যোগ দেয়।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন জানান, অভিযানের এক পর্যায়ে সকাল ৯টা ৩৫ মিনিটে দুই পক্ষের মধ্যে গুলি শুরু হয়। নিরাপত্তার স্বার্থে অভিযান শেষ হওয়ার আগ পর্যন্ত কাউকে ভবনটির কাছে যেতে দেওয়া হচ্ছে না বলেও জানান তিনি।

আরও পড়ুন:



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews