রাশিয়া বিশ্বকাপের পর্দা উঠছে বৃহস্পতিবার। বিশ্বের ৩২টি দেশ মাঠে নামছে শিরোপার লড়াইয়ে। কিন্তু এর আগে স্পেন ভক্তদের জন্য বড় দুঃসংবাদ দিল লা রোজারা। সবাইকে অবাক করে দিয়ে বিশ্বকাপের ঠিক একদিন আগে জাতীয় ফুটবল দলের কোচ হুলেন লেপেতগুইকে বরখাস্ত করল স্পেন।

ব্রিটিশ সংবাদপত্র ‘গার্ডিয়ান’ এ খবর জানিয়েছে। বিশ্বকাপের পর লেপেতগুই রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেবেন- এমন ঘোষণার একদিন পরই লেপেতগুইকে বরখাস্ত করল ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। অথচ বিশ্বকাপ শুরুর দ্বিতীয় দিন ১৫ জুন রাতে পর্তুগালের বিপক্ষে খেলতে নামবে স্পেন। লেপেতগুইকে বরখাস্ত করায় এখন কোচবিহীন খেলতে নামতে হতে পারে রামোসদের। 

রিয়াল মাদ্রিদ মূল দলের হয়ে একটি ম্যাচ খেলা লোপেতেগি ২০০৩ সালে স্পেন অনূর্ধ্ব-১৭ দলের সহাকারী কোচ হিসেবে কোচিং ক্যারিয়ার শুরু করেন। পোর্তোয় যাওয়ার আগে স্পেন অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২০ ও অনূর্ধ্ব-২১ দলের কোচিং করান। ৫১ বছর বয়সী এই কোচের অধীনে এখন পর্যন্ত হারেনি স্পেন। এই হঠাৎ ঘোষণার কারণে খেলোয়াড়দের মনোবল ভেঙে যেতে পারে বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা।

বিডি-প্রতিদিন/ ই-জাহান



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews