চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুই শিক্ষককে চাকরিচ্যুত করার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর দেওয়া স্মারকলিপি দেওয়ার সময় এ দাবি জানান ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগ ওই দুই শিক্ষককে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে, তদন্ত কমিটি গঠনের মাধ্যমে তাদের বিরুদ্ধে স্থায়ী ব্যবস্থা গ্রহণ দাবি জানায়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক মাইদুল হাসান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে আসছে সেই সঙ্গে দেশব্যাপী কোটা আন্দোলনের নীল নকশার অংশ হিসেবে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট প্রদান করে আসছে। যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আলী আর রাজি ফেসবুকে পেস্ট দিয়ে বিশ্ববিদ্যালয়কে সুকৌশলে সহিংসতায় উসকানি দিচ্ছেন।

স্মারকলিপির বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর টিপু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রধানমন্ত্রীকে কটূক্তি ও কোট সংস্কারের বিষয়ে ফেসবুকে ওই দুই শিক্ষক উসকানিমূলক পোস্ট দিয়ে আসছে। ছাত্রলীগ কখনও চায় না বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট হোক।  তাই ওই দুই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য ছাত্রলীগ উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

এ বিষয়ে উপাচার্য বাংলা টিবিউনকে বলেন, ‘আমি বিষয়টি দেখে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মানুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো। এ ক্ষেত্রে নিয়মের কোনও ব্যতয় ঘটবে না।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews