বাসা-বাড়ি বা ব্যবসাপ্রতিষ্ঠানের নিরাপত্তার জন্য নতুন স্মার্ট ক্যামেরা নিয়ে হাজির হয়েছে সিমো। দেশের বাজারে বি-ট্র্যাক সলিউশন লিমিটেডের ‘সিমো ইনডোর ক্যামেরা’ নামের ডিভাইসটির বিক্রি এরই মধ্যে শুরু হয়েছে। বি-ট্র্যাক সলিউশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রচলিত সিসিটিভি ক্যামেরা থেকে ‘সিমো ইনডোর ক্যামেরা’ উন্নত।

ক্যামেরাটির সাহায্যে দূর থেকে স্মার্টফোন বা ট্যাবের মাধ্যমে বাড়ি কিংবা ব্যবসাপ্রতিষ্ঠানে কে প্রবেশ করেছে, তা দেখা যাবে। চাইলে ভয়েস কমান্ডের মাধ্যমে দূর থেকে কথা বলা যাবে। ফলে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে স্মার্টফোন বা ট্যাবের মাধ্যমে ক্যামেরার সামনে থাকা ব্যক্তির সঙ্গে কথা বলা যাবে।

সিমো ইনডোর ক্যামেরায় রয়েছে মোশন সেন্সর; যা ক্যামেরার সামনে কিছু ঘটলে তা ব্যবহারকারীর ফোনে নোটিফিকেশন পাঠিয়ে দেবে। এরপর দূর থেকে ব্যবহারকারী সরাসরি দেখে নিতে পারবেন ক্যামেরার সামনে কী ঘটছে। দেশে প্রচলিত সিসিটিভি ক্যামেরায় ভিডিওগুলো মেমোরি কার্ডে সংরক্ষিত থাকে। কেউ মেমোরি কার্ড সিসিটিভি ক্যামেরা থেকে খুলে নিলেই হারিয়ে যাবে তথ্য। এই সমস্যা পোহাতে হবে না সিমো স্মার্ট ইনডোর ক্যামেরায়। এতে রয়েছে অনলাইন ক্লাউড স্টোরেজ সুবিধা। ক্যামেরায় রেকর্ড করা সব দৃশ্য ক্লাউডে সংরক্ষণ হবে। স্মার্ট ক্যামেরায় রয়েছে নাইট ভিশন-সুবিধা।

সিমোর ব্যবসায়িক বিভাগের প্রধান আহমদ সাজিদ বলেন, সিমো স্মার্ট ডিভাইসটি দেশের বাজার ও গ্রাহকদের উপযোগী করে ডিভাইসটি তৈরি করা হয়েছে। ঈদে অনেকেই গ্রামের বাড়ি যাবেন। অফিস বা বাসায় ডিভাইসটি ব্যবহার করলে নিশ্চিন্তে থাকা যাবে। ডিভাইসটি দেশে তৈরি করা হয়েছে। সিমো স্মার্ট ইনডোর ক্যামেরার মোবাইল অ্যাপে থানার ফোন নম্বর দেওয়া রয়েছে। ব্যবহারকারী যদি দেখেন অচেনা কেউ বাড়ি বা অফিসে প্রবেশ করছে, তাহলে অ্যাপ থেকেই থানায় ফোনকল করতে পারবেন। ডিভাইসটির মূল্য ২ হাজার ৯০০ টাকা। বিস্তারিত (https://www.seemobd.com/) সাইটে জানা যাবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews