সবচেয়ে দ্রুততম সময়ে ১ লিটার লেবুর শরবত পান করে ফের গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের আইডাহো অঙ্গরাজ্যের আলোচিত ডেভিড রাশ। তিনি এবার ১ লিটার লেবুর শরবত পান করেছেন মাত্র ১৩ দশমিক ৬৪ সেকেন্ডে।

জানা গেছে, এর আগেও পাইপ দিয়ে একই পরিমাণ লেবুর শরবত পান করে রেকর্ড গড়েছিলেন ডেভিড রাশ। তখন সময় লেগেছিল ১৬ দশমিক ৫ সেকেন্ড। কিন্তু জার্মানির সিরিয়াল রেকর্ড ভঙ্গকারী আন্দ্রে অরটলফ মাত্র ১৬ সেকেন্ডে ১ লিটার লেবুর শরবত খেয়ে সে রেকর্ড ভেঙে ফেলেন। এবার ফের ডেভিড তার হারানো মুকুট ফিরে পেতে মাত্র ১৩ দশমিক ৬৪ সেকেন্ডে ১ লিটার লেবুর শরবত পান করেছেন।

এদিকে, ডেভিড রাশের সর্বশেষ এই প্রচেষ্টা সফল হলে তার সমসাময়িক বিশ্ব রেকর্ড হবে ১৬৫টি, যা এখনো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের কাছ থেকে পর্যালোচনা ও অনুমোদন পেতে হবে। তাঁর লক্ষ্য বিশ্বে সবচেয়ে বেশি রেকর্ডের মালিক হওয়া। এটি হতে হলে তাঁর ঝুলিতে থাকতে হবে অন্তত ১৮৩টি রেকর্ড।

বিডি-প্রতিদিন/শফিক



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews