ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রীকে গভীর রাতে হল থেকে বের করে দেওয়ার প্রতিবাদে ডাকা বিক্ষোভ মিছিল করতে পারেনি কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটি। ছাত্রলীগের বাধার কারণে তারা কর্মসূচি পালন করতে পারেনি।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে,  কেন্দ্র ঘোষিত কমসূচি অনুযায়ী শুক্রবার বিকাল সাড়ে ৪টায় গ্রন্থাগারের সামনে বিক্ষোভের জন্য জড়ো হয় ২০-২৫ জন শিক্ষার্থী। একই রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে ৫০-৬০ জন নেতাকর্মী ক্যাম্পাসে জড়ো হন। তারা গ্রন্থাগারের দিকে আসছিল, তখন কোটা সংস্কার আন্দোলনকারীরা সেখান থেকে সরে যায়। সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা প্রায় ১০ মিনিট অবস্থান করেন।

এ বিষয়ে আন্দোলনের রাবি শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আজকের মতো কর্মসূচি স্থগিত করা হয়েছে। পরবর্তীতে আপনাদের জানানো হবে।’ তবে, কী কারণে স্থগিত করা হয়েছে, জানতে চাইলে তিনি কিছু বলতে রাজি হননি।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘সরকার কোটা সংস্কারের দাবি মেনে নিয়েছে। কিন্তু একটা পক্ষ দেশকে অস্থিতিশীল করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই আমরা তাদের আজকে আন্দোলন করতে নিষেধ করেছি।’

ক্যাম্পাসে মহড়ার বিষয়ে তিনি বলেন, ‘প্রতিদিনের মতো স্বাভাবিক শোডাউন দিয়েছি। তাদের বাধা দেওয়ার উদ্দেশ্য ছিল না।’

একটি সূত্র জানায়, বিকাল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঙ্গে কোটা মোন্নাফসহ চারজনকে কথা বলতে দেখা গেছে। এ সময় তাদের মধ্যে কী কথা হয়েছে,  জানতে চাইলে রুনু বলেন, ‘তারা আমাদের কাছে এসেছিল বিক্ষোভ মিছিলের কথা জানাতে। কিন্তু আমরা তাদের নিষেধ করি।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews