এই বাজেট লুটপাটের ধারাকে আরও শক্তিশালী করবে: জোনায়েদ সাকি

জোনায়েদ সাকি (ফাইল ছবি)

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে ‘জবাবদিহিহীন’ বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেছেন, প্রস্তাবিত বাজেটে অর্থনীতি পুনর্গঠনে নতুন কোনও উদ্যোগ নেই। নেই ব্যাংক খাত, কৃষি খাতসহ কোনও খাতের বিপর্যয় ঠেকানোর প্রস্তাব। জনস্বার্থে নয়, সুবিধাভোগীদের স্বার্থেই এই বাজেট প্রস্তাব করেছে সরকার, যা লুটপাটের ধারাকে আরও শক্তিশালী করবে।

প্রস্তাবিত বাজেট সম্পর্কে দলীয় প্রতিক্রিয়া জানাতে শনিবার রাজধানীর হাতিরপুলে সংগঠনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের নেতা আবুল হাসান রুবেল বলেন, এটা আগের আর দশটা বাজেটের মতোই গতানুগতিক। যে পরিস্থিতিতে এই বাজেট দেওয়া হয়েছে, সেটা যে গতানুগতিকতার সীমা অতিক্রম করে একটা বিপজ্জনক মোড় নিয়েছে, সেটা যে এই বাজেট থেকে অনুধাবন করতে পারছে না, সেটাই সবচেয়ে মারাত্মক।

আরও পড়ুন: রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সিআইসিএ’র সহযোগিতা চেয়েছেন রাষ্ট্রপতি সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, তাসলিমা আখতার, সম্পাদকমণ্ডলীর সদস্য মনির উদ্দীন পাপ্পু, বাচ্চু ভূইয়া, কেন্দ্রীয় সদস্য দীপক রায়, অপরাজিতা চন্দ প্রমুখ।

ইত্তেফাক/এমআই



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews