শীতার্ত মানুষের জন্য দরকার কম্বল। যাঁদের মাথা গোঁজার ঠাঁই নেই, শীতে তারা অনেক কষ্ট পায়। যুক্তরাষ্ট্রের অ্যাশল্যান্ডের নয় বছর বয়সী মিকাহ ফ্রের মনে দাগ কাটে এ বিষয়টি। নিজের গেম খেলার যন্ত্র এক্সবক্স দাতব্য প্রতিষ্ঠানে দান করে দেয় সে।

মিকাহের প্রিয় যন্ত্রটি শীতার্ত মানুষের শীতবস্ত্র কেনার জন্য দান করার বিষয়টি অনেকের মনে দাগ কাটে। এ খবর পৌঁছায় মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা মাইক্রোসফট পর্যন্ত। গত শনিবার মিকাহের জন্য চমক দেওয়ার আয়োজন করে প্রতিষ্ঠানটি। মাইক্রোসফটের কর্মীরা মিকাহকে উপহার হিসেবে আরেকটি এক্সবক্স উপহার তুলে দিয়েছে।

মিকাহের দাদি টেরি ব্র্যান্ট বলেন, ‘তারা যখন আমাকে কল করল, আমি ফোনেই কেঁদে ফেলেছিলাম। বিশ্বাস করতে পারিনি। এ মাসের শুরুর দিকে মিকাহের এক্সবক্স দান করার বিষয়টি প্রকাশ করে ফক্স ৮।’

ব্র্যান্ট বলেন, মিকাহ পরিবারকেও কয়েক বছর আগে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়েছিল। তাদের বসবাসের জায়গা ছিল না। জরুরি আশ্রয়কেন্দ্রে কয়েক সপ্তাহ থাকতে হয়েছিল। যে আশ্রয়কেন্দ্রে তাদের থাকতে হয়েছিল, সে কেন্দ্র থেকেই দরিদ্রদের মধ্যে কম্বল দেওয়া হচ্ছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews