ছিল প্রশ্নবোধক চিহ্ন, রায়ে হয়ে গেল দাঁড়ি: নজরুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে আদালতে বক্তব্য রাখার সময় খালেদা জিয়া বলেছিলেন, ‘এই সরকার ব্যাংক লুট করেছে, শেয়ার বাজার লুট করেছে। সরকারি দলের নেতারা বিদেশে সেকেন্ড হোম করেছেন। এসবের কোনও তদন্ত নেই, বিচার হয়নি। আর দোষ করেছি আমি?’ তিনি তো প্রশ্ন রেখেছিলেন। আর রায়ের পাতায় দেখা যায়, সেই প্রশ্নবোধক চিহ্ন হয়ে গেছে দাঁড়ি চিহ্ন। উনি নাকি দোষ শিকার করেছেন। পৃথিবির ইতিহাসে এমন প্রহসনমুলক রায় আর হয়নি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে যুব জাগপা আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। অধ্যাপিকা রেহেনা প্রধানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, খন্দকার লুৎফর রহমান প্রমুখ। 

নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে কোনও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হয়নি। দুর্নীতির দায়ে তাকে সাজাও দেওয়া হয়নি। তাকে সাজা দেওয়া হয়েছে পেনাল কোর্টের ৪০৯ ধারায়। সেখানে বলা হয়েছে, তিনি বিশ্বাস ভঙ্গ করেছেন। তিনি কী বিশ্বাস ভঙ্গ করেছেন? তিনি তো কোনও অপরাধ করেননি, চেকে সই করেননি। তিনি ট্রাস্টের কোনও সদস্যও নন, কর্মকর্তাও নন। তাকে অভিযুক্ত করা যায় কী করে? আমরা বিশ্বাস করি, আগামী দিনে উচ্চ আদালতে আমরা সুবিচার পাবো।

তিনি বলেন, খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী। তিনি নাকি ডিভিশন পাবেন না। ডিভিশন পেতে হলে যেসব যোগ্যতা থাকতে হয়, তার সবগুলোই তার আছে। তিনি দেশের বৃহত্তম একটি রাজনৈতিক দলের প্রধান। কিন্তু তাকে চার দিন ডিভিশন ছাড়া রাখা হয়েছে।

ইত্তেফাক/এমআই



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews