দু’দিন আগে ক্রিস্টিয়ানো রোনালদো নেশনস লিগ খেতাব দিয়েছেন পর্তুগালকে। তার মুকুটে পরপর দুইবার দেশের হয়ে ইউরো সেরার পালক। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় উপহাসের শিকার লিওনেল মেসি। কারণ তিনি দেশের হয়ে কোনো ট্রফি জেতেননি। তাই বলা হচ্ছে, রোনালদো-২ : মেসি-০।

এই জায়গা থেকে আসন্ন কোপা আমেরিকাতেই বেরিয়ে আসতে মরিয়া বার্সেলোনার মহাতারকা। ২৬ বছর আর্জেন্টিনার ঘরে বড় কোনো ট্রফি নেই। ১৯৯৩ সালে শেষ ট্রফি হিসেবে কোপা আমেরিকা পেয়েছিল তারা। তাই এবার কোপা জিততে চাইছেন মেসি।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী দেশকে ২০১৪ সালের বিশ্বকাপের ফাইনালে তুলেও চ্যাম্পিয়ন করতে পারেননি। তারপর দুটি কোপাতে ফাইনালে উঠেও ট্রফি ছোঁয়া হয়নি। আর্জেন্টাইন টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘ক্যারিয়ার শেষ করার আগে দেশকে ট্রফি দিয়ে যেতে চাই। দেশকে আর ট্রফি দিতে পারব না, এমন ভাবনা আমার নেই। আমি আমার সেরাটা আবার দেশের জার্সি গায়ে দিতে চাই। আসলে এটাই জীবন। একবার মুখ থুবড়ে পড়বে তো পরক্ষণেই উঠে দাঁড়িয়ে লড়াই করবে স্বপ্ন সার্থক করতে।’

নিজের জীবন দর্শন নিয়ে বলতে গিয়ে মেসি বলেন, ‘আগে ম্যাচ হেরে গেলে বাড়ি ফিরে আমি টিভি দেখতাম না। খেতাম না। কিন্তু বড় ছেলে থিয়াগো হওয়ার পর ম্যাচ হেরে বাড়ি ফিরেও আমাকে খেতে হয়। কারণ আমি না খেলে আমার ছেলে-বউও ডাইনিং টেবিলে যাবে না। তাই হারটাকে মেনে নিয়ে জেতার লড়াই শুরু করাই এখন আমার জীবন।’

মেসির সাক্ষাৎকারের ওই মঙ্গলবারই বিশ্বের সেরা ১০০ জন ধনী ক্রীড়াবিদের তালিকা ঘোষণা করেছে ফোর্বস। সেই তালিকায় মেসি সবার আগে। শেষ ১২ মাসে ৪ বিলিয়ন ডলার রোজগার করেছেন। গত বছরের থেকে যা ৫ শতাংশ বেড়েছে। এই তালিকায় এই প্রথমবার মেসি এক নম্বরে জায়গা করে নিলেন।

গত বছর মেসি ছিলেন দু’নম্বরে। বক্সার ফ্লয়েড মেওয়েদার ছিলেন এক নম্বরে। এবার তিনি নেমে গেছেন অনেকটাই। দ্বিতীয় স্থানে উঠে এসেছেন মেসির প্রতিদ্বন্দ্বী রোনালদো। তিন নম্বরে রয়েছেন নেইমার।

এই তালিকায় বরাবরই দাপট দেখান বাস্কেটবল তারকারা। গত বছর একশো জনের মধ্যে ৪০ জন ছিলেন বাস্কেটবলার। এবার সংখ্যাটা কমে হয়েছে ৩৫। বাস্কেটবলারদের মধ্যে সবার আগে রয়েছেন লেব্রন জেমস আট নম্বরে। এই তালিকা থেকে ছিটকে গিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। এবার তিনি ফিরে এসেছেন। রয়েছেন ৬৩তম স্থানে।

যদিও ফোবর্সের তালিকা নিয়ে মাথা ঘামানোর সময় নেই বার্সেলোনা তারকার। মেসির আর্জেন্টিনা এখন বুয়েন্স আয়ারর্সে প্রস্তুতি নিচ্ছে। কোপায় মেসিদের প্রথম ম্যাচ ১৫ জুন কলম্বিয়ার সঙ্গে। তারপর গ্রুপ লিগের খেলা প্যারাগুয়ে ও কাতারের বিরুদ্ধে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews