স্মার্টফোন ব্যবহারকারীরা এখন ক্লাউড স্টোরেজ ব্যবহারের দিকে ঝুঁকছেন। তবে ক্লাউড স্টোরেজ পরিষেবা সরবরাহকারীরা সীমিত পরিমাণে স্টোরেজ স্পেস সরবরাহ করে থাকে। এর অতিরিক্ত স্টোরেজ স্পেস চাইলে ব্যবহারকারীদের তখন তা কিনে নিতে হয়।
এক্ষেত্রে খুবই ভালো একটি সমাধান হলো গুগল ফটো অ্যাপটি ব্যবহার করা। এটি ব্যবহারকারীদের তাদের সব ছবি এবং ভিডিওগুলোর ব্যাকআপ রাখতে সহায়তা করে। তবে আপনি যদি আপনার স্মার্টফোনে তোলা সব ছবি এবং ভিডিও হাই-রেজুলেশন ফরম্যাটে গুগল ফটোতে আপলোড করতে চান, সেক্ষেত্রে আপনার আনলিমিটড স্টোরেজের প্রয়োজন হতে পারে। আর কয়েকটি সহজ ধাপ অনুসরণ করে আপনি খুব সহজে গুগল ফটোতে আনলিমিটড স্টোরেজ সুবিধা পেতে পারেন।
তবে গুগল ফটোতে আনলিমিটড স্টোরেজ সুবিধা পেতে সবার আগে আপনাকে নিশ্চিত হতে হবে যে আপনি গুগল ফটো অ্যাপের সর্বশেষ সংস্করণটি (৪.১৫ বা তার উপরে) ব্যবহার করছেন।
গুগল ফটোতে আনলিমিটড স্টোরেজ সুবিধা পেতে পর্যায়ক্রমে ধাপগুলো অনুসরণ করুন।

'ব্যাকআপ মোড'-এ আলতো চাপুন এবং হাই কোয়ালিটি অপশনটি নির্বাচন করুন। এবার গুগল ফটো অ্যাপটি খুলুন। উপরের ডান কোণে থাকা তিন আনুভূমিক বারটিতে চাপুন। এবার সেটিংস অপশনে যান। এখন ব্যাক অ্যান্ড সিংক অপশন নির্বাচন করুন। এ পর্যায়ে ব্যাকআপ ডিভাইস ফোল্ডার অপশনে যান এবং আপনি যেসব ফোল্ডার আপলোড করতে চান তা নির্বাচন করুন।

সূত্র: গেজেটস নাউ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews