মীনহাজ হুদা। পরিচালক হিসেবে ব্রিটিশ সাম্রাজ্যে বেশ নাম আছে তার। তবে এবার এই বাংলাদেশ বংশোদ্ভূত ব্রিটিশ পরিচালকের রাজ্যে যুক্ত হচ্ছে নতুন পালক।

খ্যাতনামা প্রতিষ্ঠান লাইফটাইম ফিল্ম নতুন একটি চলচ্চিত্র তৈরির ঘোষণা দিয়েছে। আর এতে বড় চমক হিসেবে থাকছেন ব্রিটিশ রাজ পরিবারের উত্তরাধিকারী প্রিন্স হ্যারি ও তার হবু বউ অভিনেত্রী মেগান মার্কেল। বাংলাদেশিদের জন্য বড় খবর হলো, এটি পরিচালনা করছেন মীনহাজ হুদা।
বিষয়টি নিশ্চিত করেছে সিডনি মর্নিং হেরাল্ড সংবাদমাধ্যমটি।
‘ছবিতে প্রিন্স হ্যারি ও মেগানের প্রেমে জড়ানো এবং স্বাভাবিকভাবে বিশ্ব মিডিয়ার তীব্র আগ্রহে পরিণত হওয়ার সময়কার ঘটনা থাকবে। পাশাপাশি তালাকপ্রাপ্ত আমেরিকান অভিনেত্রী হিসেবে মেগানের জীবনও উঠে আসবে এতে।’ ছবির উপজীব্য সম্পর্কে এভাবেই জানিয়েছে পত্রিকাটি।
প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিয়ে হবে আগামী ১৯ মে। মজার বিষয় হলো নাম চূড়ান্ত না হওয়া এ ছবিটির প্রিমিয়ারও একই মাসে হবে।
লাইফটাইম নেটওয়ার্কের মতে, ছবিটিতে খুব একটা বড় বাজেট রাখা হচ্ছে না। তারপরও তাদের আশা, এটি মন্দ হবে না।
এর আগে প্রিন্স হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেটের বিয়ে উপলক্ষে এমন একটি চলচ্চিত্র তৈরি করা হয়েছিল। ২০১১ সালের এপ্রিলে তাদের বিয়ের কয়েকদিন আগে সেটি মুক্তি দেওয়া হয়।
জানা যায়, নতুন এ চলচ্চিত্রটির প্রচার স্বত্ব নিয়েছে অস্ট্রেলিয়াভিত্তিক জনপ্রিয় চ্যানেল নেটওয়ার্ক টেন।
এবার ফিরে আসা যাক পরিচালক মীনহাজের কথায়। এ নির্মাতা ইতোমধ্যে নিজের দক্ষতা পশ্চিমা মাধ্যমে জাহির করতে পেরেছেন। তার নির্মাণের শুরুটা ১৯৯৩ সালে। তখন তিনি ‘হিপনোসিস’ নামের টিভি সিরিজ নির্মাণ করেন। এরপর নিয়মিত কাজ করে চলেছেন ব্রিটিশ টিভি চ্যানেল ও ছবি নির্মাণে। ৯৯ সালে তিনি প্রথম ‘বেস্ট ফিউচার ফিল্ম’ পুরস্কারের ভূষিত হন।
এ নির্মাতা বেশি সমাদৃত ‘কিডাল্টহুড’ ও ‘করোন্যাশন স্ট্রিট’ ছবি দুটির জন্য। মীনহাজ বর্তমানে আমেরিকার ক্যালিফোর্নিয়াতে অবস্থান করছেন। এ বিষয়ে মন্তব্যের জন্য তার সঙ্গে আপাতত যোগাযোগ করা সম্ভব হয়নি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews