নির্বাচনের জন্য আওয়ামী লীগ যে ভোট চাইছে তাতে ১৪ দলের ঐক্যকে গুরুত্ব দেওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন।





শনিবার বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ১৪ দলের শরিক দল ওয়ার্কাস পার্টির ঢাকা বিভাগীয় সম্মেলনে তিনি এ কথা বলেন।

সমাবেশে ধর্মীয় মূল্যবোধের নামে শিক্ষা নীতিকে ধ্বংস করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ার করেন আওয়ামী জোট সরকারের সাবেক এই মন্ত্রী।

রাশেদ খান মেনন বলেন, নতুন বই এসেছে। সেই বই নিয়ে চারিদিকে ‘রা-রা’ শুরু হয়ে গেছে। কারণ সেখানে বিজ্ঞানের কথা, প্রগতি-অগ্রগতির কথা আছে। আর তারা দাঁড়িয়ে বলছে, এসব কিছু রাখা যাবে না। আর শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করে স্বীকার করেছেন, ভুল-ভ্রান্তি হয়েছে।

এটিকে ‘আত্মসমর্পন’ বর্ণনা করে শিক্ষামন্ত্রীর এই ‘পিছু হটাকে’ সমর্থন করেন না বলে জানান মেনন।

আওয়ামী লীগের উদ্দেশে মেনন বলেন, সামনে নির্বাচনের জন্য আপনারা ভোট চাইছেন। ভোট চান, আপত্তি নাই।

তবে ১৪ দলের জন্য ভোট চাইতে হবে মন্তব্য করে তিনি বলেন, আজকে মিত্রদের ঐক্যের প্রয়োজন। কিন্তু আমরা লক্ষ্য করি, সেই বাঁধন শিথিল থেকে শিথিলতর হয়। মুখে কথা থাকে এক, কাজে সেটা মিলে না।

মেনন বলেন, কেবলমাত্র নিজেদের জন্য নয়, সেই ভোট চাইতে হবে ১৪ দলের জন্য, সকল অসাম্প্রদায়িক শক্তির জন্য। এই ঐক্যের প্রশ্নটি মীমাংসা হওয়া জরুরি বলে আমি মনে করছি।

তিনি বলেন, মানুষের এখন মূল প্রশ্ন আমরা বাঁচব কীভাবে? মূল্যস্ফীতি, গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি সংকট; এমনকি আমরা যে রুটি দিয়ে নাস্তা করি, সেই গমেরও সঙ্কট।মানুষ প্রতি মুহূর্তে পথ খুঁজছে। কীভাবে বাঁচব, কীভাবে এগোব। মানুষের জীবনে এখন অস্থিরতা ও আস্থাহীনতা বিরাজ করছে।

পলিট ব্যুরোর সদস্য কামরুল আহসানের সঞ্চালনায় সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক, পলিট ব্যুরোর সদস্য নুর আহমেদ বকুল, মোস্তফা লুৎফুল্লাহ, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক সাদাকাত হোসেন বাবুল, দক্ষিণের আহ্বায়ক কিশোর রায়, টাঙ্গাইল জেলা সভাপতি পাওয়ার চৌধুরী, গাজীপুর জেলা সভাপতি আব্দুল মজিদ, নারায়ণ জেলা সাধারণ সম্পাদক হিমাংশু সাহা ও কেন্দ্রীয় কমিটির সদস্য করম আলী বক্তব্য দেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews