দুই সপ্তাহ আগে টাম্বলারের পক্ষ থকে ঘোষণা দেওয়া হয় প্ল্যাটফর্মে প্রাপ্তবয়স্কদের কনটেন্ট নিষিদ্ধ করা হবে। এই ঘোষণার পরই এবার অ্যাপ স্টোরে ফিরলো অ্যাপটি-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

সামাজিক মাধ্যমটির কনটেন্ট পর্যালোচনা করতে কয়েক মাস ধরেই আরও জোরালোভাবে কাজ করছে টাম্বলার। প্রাপ্তবয়স্কদের কনটেন্টগুলো স্বয়ংক্রিয়ভাবে ফিল্টার করা হয়। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে এই ফিচারটি ওয়েবসাইটের ডিফল্ট অপশন হিসেবে চালু করা হয়।

সম্প্রতি ফিল্টার এড়িয়ে কিছু যৌন হয়রানিমূলক ছবি প্ল্যাটফর্মটিতে ছড়িয়ে পড়ায় অ্যাপটি সরিয়ে নেয় অ্যাপল।

সেসময় টাম্বলারের পক্ষ থেকে বলা হয়, “প্ল্যাটফর্মে যখন কোনো ছবি আপলোড করা হয় তখন শিশুদের যৌন হয়রানিমূলক উপাদানের একটি ডেটাবেইস দিয়ে তা স্ক্যান করে হয়রানিমূলক ছবিগুলো ফিল্টার করা হয়, যে ছবিগুলো পাওয়া গেছে সেগুলো ডেটাবেইসে না থাকায় ফিল্টার এড়িয়ে গেছে।”

১৭ ডিসেম্বর থেকে প্ল্যাটফর্ম থেকে সব প্রাপ্তবয়স্কদের কনটেন্ট সরানো শুরু করবে টাম্বলার। প্রাপ্তবয়স্কদের উপাদানে বরাবরই কিছুটা সবুজ সংকেত ছিল টাম্বলার-এ। এবারে সেখান থেকে সরে আসছে প্রতিষ্ঠানটি।

প্ল্যাটফর্মে অবৈধ ছবি পাওয়ার সঙ্গে সঙ্গে তা সরিয়ে ফেলা হবে বলে জানিয়েছে টাম্বলার।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews