তাঁর সামনে ফেরেঙ্ক পুসকাসের কীর্তি স্পর্শ করার হাতছানি। পেছনে কর-বিতর্ক।







কিন্তু তিনি, ক্রিস্তিয়ানো রোনালদো এই মুহূর্তে কনফেডারেশন্স কাপ জেতা ছাড়া অন্য কিছুই ভাবতে চান না। আয়োজক রাশিয়াকে হারিয়ে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল পর্তুগাল। শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে এক পয়েন্ট পেলেই নিশ্চিত হয়ে যেত শেষ চারে খেলা। তাই এই ম্যাচে রোনালদোকে বিশ্রাম দিতে চেয়েছিলেন কোচ ফার্নান্দো সান্তোস। কিন্তু সিআরসেভেন জোর করেই মাঠে নামেন। ৪-০ গোলে নিউজিল্যান্ডকে উড়িয়ে দেওয়া ম্যাচে রোনালদোই এগিয়ে দেন পর্তুগালকে। ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন তিনি। দেশের হয়ে ১৪২ ম্যাচে ৭৫ গোল করে ফেললেন চার বারের ব্যালন ডি'অর জয়ী তারকা।

ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে তাঁর সামনে এখন শুধুই ৮৪ গোলের মালিক কিংবদন্তি পুসকাস। শনিবার সেন্ট পিটার্সবার্গে নিউজিল্যান্ড-বধ করে সেমিফাইনালে ওঠার পরে রোনালদো বলেছেন, প্রথম গোলটা আমি করলেও আমার উদ্দেশ্য ছিল দলকে সাহায্য করা। আমাদের লক্ষ্য ছিল প্রথমার্ধেই জয় নিশ্চিত করে ফেলা। সেটা আমরা করতে পেরেছি। সঙ্গে যোগ করলেন, এবার সেমিফাইনালের মতো কঠিন ম্যাচে আমাদের নামতে হবে। আশা করছি, জিতে কনফেডারেশন্স কাপের ফাইনালে আমরা উঠব।

দুরন্ত জয়ের রাতে সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামের মাঠ নিয়ে অবশ্য ক্ষোভ উগরে দিয়েছেন রোনালদো। তিনি বলেছেন, মাঠের ঘাস অত্যন্ত নিম্নমানের। এই মাঠে ভালো খেলা রীতিমতো কঠিন। শেষ চারে পর্তুগালের প্রতিপক্ষ তখনও চূড়ান্ত হয়নি। তা সত্ত্বেও ম্যাচের পরই সেমিফাইনালের জন্য মানসিক প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন সিআরসেভেন। ড্রেসিংরুমেই সতীর্থদের উজ্জীবিত করেন তিনি। রোনালদো বলছেন, ওদের বলেছি, আমরা এখন যে পর্যায়ে পৌঁছেছি, সেটা সম্পূর্ণ আলাদা। আমাদের আরও শক্তিশালী হতে হবে। গোল করার জন্য যেমন ঝাঁপাতে হবে, তেমনই গোল খাওয়া চলবে না।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews