মাঠের রাজনীতিতে যতটা তর্জন-গর্জন ছিলো সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদৌজ্জা চৌধুরীর বিকল্পধারার বর্তমানে তার ছিটেফোঁটাও নেই কোথাও। দলের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান ব্যাবসা বাণিজ্য নিয়ে ব্যস্ত। সেইসঙ্গে অন্যতম মুখপাত্র মাহি বি চৌধুরীও বর্তমানে ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত সময় পার করছেন। রাজনীতির ময়দানে তাদের কারোরই দেখা মিলছেনা। বিকল্পধারা বাংলাদেশের রাজনৈতিক কোন কর্মসূচি না থাকায় হতাশ দলের নেতা-কর্মীরা। নামকাওয়াস্তে বারিধারায় একটি দলীয় কার্যালয় থাকলেও সেখানে দেখা মিলেনা কারোরই। তবে মাঝে-মধ্যে মাহী বি চৌধুরী তাঁর শুভাকাঙ্খীদের সময় দেন দলীয় কার্যালয়ে।

বিকল্পধারার একাধিক সূত্রে জানা গেছে, দলের মহাসচিব মেজর (অব.) এমএ মান্নান এবং মুখপাত্র মাহী বি চৌধুরী একাদশ জাতীয় সংসদের সংসদ সদস্য। ক্ষমতাসীন আওয়ামী লীগের সাথে জোটভুক্ত হয়ে বিকল্পধারা থেকে এই প্রভাবশালী দুই নেতা সংসদ সদস্য নির্বাচিত হন। নির্বাচিত হবার পরে নিজ-নিজ ব্যবসা-বানিজ্য সামলাতে ব্যস্ত হয়ে পড়েন দুজনেই। তাছাড়া অন্যান্য যেসব নেতা রয়েছেন তারাও হতাশায় দিন কাটাচ্ছেন। বেশ কিছু নেতা সম্প্রতি দেখা করেন দলের চেয়ারম্যান বি চৌধুরীর সাথে। তারা তুলে ধরেন সাংগঠনিক ব্যর্থতার চিত্র। কিন্তু নেতা-কর্মীদের কথা শুনে বি চৌধুরী জানিয়ে দেন, তোমরা ধৈর্য্য ধর।

এদিকে, ২০ দলীয় জোটের সাথে থাকা অধ্যাপক নুরুল আলম বেপারীর নেতৃত্বাধীন বিকল্পধারা একাংশ নতুন করে কাউন্সিলের উদ্যোগ নিচ্ছে। তাদের দাবী, কাউন্সিলে দলের সবাই তাদের পতাকাতলে ঐক্যবদ্ধ হবে। নুরুল আলম বেপারী বলেন, বাপ-বেটার রাজনীতি স্বার্থ দলের সকলস্তরের নেতা-কর্মীরা বুঝে গেছে। এখন তারা এ থেকে পরিত্রাণ চায়। তিনি বলেন, আসন্ন কাউন্সিলেই প্রমাণ হবে আসলেই কারা শক্তিশালী। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews