তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। ডোমিনিকার উইন্ডসর পার্কে শনিবার মাঠে গড়াবে ম্যাচটি।





বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় খেলাটি শুরু হওয়া কথা থাকলেও আউটফিল্ড ভেজা থাকায় নির্ধারিত সময়ে টস হতে দেরি হচ্ছে। তবে সুখবর হলো গত দেড় ঘণ্টায় কোনো বৃষ্টি হয়নি।

এই সিরিজ দিয়েই আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চায় বাংলাদেশ। তবে গুরুত্বপূর্ণ সিরিজটির বাধা হয়ে দাঁড়াতে পারে বেরসিক বৃষ্টি।

এই সিরিজটি ভালো খেলার স্বপ্ন দেখছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বলেন, ‘এখান থেকেই আমাদের প্রস্তুতি (বিশ্বকাপ প্রস্তুতি) শুরু হবে। টি-টোয়েন্টি খুব অল্প সময়ের। আপনাকে কন্ডিশনের সঙ্গে দ্রুত মানিতে নিতে হবে। সেই সঙ্গে নিজেদের দক্ষতা প্রমাণ করতে হবে। আমরা ইতিবাচক মানসিকতা নিয়েই এগোচ্ছি। আমরা নির্ভিক ক্রিকেট খেলতে চাই। যে চ্যালেঞ্জই আসুক আমরা মোকাবিলা করতে চাই। দল হিসেবেই আমাদের জন্য এটা সিরিজ জয়ের সুযোগ, বাংলাদেশের জন্য জেতার সুযোগ।’

উইন্ডসর পার্কে বাংলাদেশের দারুণ স্মৃতি রয়েছে। ২০০৯ সালে এখানে দুটি ওয়ানডে খেলে প্রত্যেকটিই জিতেছিল বাংলাদেশ। আজও জয়ের ব্যাপারে আশাবাদী টাইগারদের টি-টোয়েন্টি কাপ্তান।

টোয়েন্টিতে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ এখন পর্যন্ত মোট ১৩বার মুখোমুখি হয়েছে। যেখানে ক্যারিবীয়দের সাত জয়ের বিপরিতে পাঁচটিতে জয় লাভ করে টাইগাররা। একটি ম্যাচের রেজাল্ট হয়নি। এই সিরিজ দিয়ে আবারও জয়ের ধারায় ফিরতে প্রস্তুত টাইগাররা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews