তামাক ব্যবসায়ী মমতাজ উদ্দিনসাড়ে আট হাজার নেতাকর্মীকে খাইয়ে তৃতীয়বারের মতো আওয়ামী লীগে যোগ দিয়েছেন লালমনিরহাটের তামাক ব্যবসায়ী মমতাজ উদ্দিন (৬৫)। সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে আদিতমারী উপজেলার মহিষখোচা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে তিনি আওয়ামী লীগে যোগ দেন।

অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের হাতে ৫ হাজার টাকা দামের পিতলের তৈরি একটি নৌকা তুলে দেন মমতাজ উদ্দিন। একই অনুষ্ঠানে বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রায় সহস্রাধিক কর্মী ও সমর্থক আওয়ামী লীগে যোগদান করেন।

মমতাজ উদ্দিন ২০১১ সালে মহিষখোচা ডিএস দাখিল মাদ্রাসা মাঠে এক অনুষ্ঠানে জাতীয় পার্টি থেকে প্রথম আওয়ামী লীগে যোগ দেন। বড় কোনও পদ না পাওয়ায় অভিমান করে ২০১২ সালে লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুর হাতে ফুলের তোড়া দিয়ে বিএনপিতে যোগদান করেন। পরে বিএনপি ছেড়ে ২০১৬ সালে ইউনিয়ন পরিষদের নির্বাচনের আগে মনোনয়ন লাভের আশায় দ্বিতীয়বার আওয়ামী লীগে যোগ দেন। পরে আওয়ামী লীগের মনোনয়ন না পেলে আবার বিএনপিতে যোগ দেন।

সোমবার যোগদান অনুষ্ঠানকে ঘিরে সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থদের জন্য সাড়ে ৮ হাজার প্যাকেট বিরিয়ানি রান্না করা হয়। ৫০ কেজি ওজনের ১৬ বস্তা চাল, তিনটি গরু, দুইটি খাসি ও ২০টি মুরগি দিয়ে বিরিয়ানি রান্না করা হয়। এতে সাড়ে ৫ লাখ টাকা খরচ করা হয়। এছাড়া প্রায় আড়াই হাজার সনাতন ধর্মাবলম্বীদের জন্য খাসির বিরিয়ানি করা হয়।

মমতাজ উদ্দিন বলেন,‘একমাত্র আওয়ামী লীগই দেশে সেরা গণতান্ত্রিক একটি রাজনৈতিক দল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে সেই রাজনৈতিক দল আওয়ামী লীগে যোগদান করলাম। আপনারা আমার জন্য দোয়া করবেন, যেন আর দল বদল না করি। আর কত দিনই বা বাঁচবো। তাই আওয়ামী লীগের পতাকাতলেই বাকি জীবনটা কাটাতে চাই।’

বার বার দল পরিবর্তন প্রসঙ্গে জানতে চাইলে মমতাজ উদ্দিন মোবাইল ফোনে বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মরহুম মজিবর রহমান দীর্ঘ ৩৫ বছর এমপি ছিলেন। তিনি একজন ভালো মানুষ ছিলেন। তার সঙ্গে থেকে সহযোগিতা করেছি এবং জাতীয় পার্টির একজন সদস্য ছিলাম মাত্র। ১৯৮৪ সালে মহিষখোচা ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত হই। ১৯৯৭ সালে আমার স্ত্রীর বড় ভাই বিএনপি নেতা মোখলেছার রহমান খাঁনের সঙ্গে আমার ব্যবসায়িক দ্বন্দ্ব হয়। তখন আমি চেয়ারম্যান পদে নির্বাচন করে ১২শ’ ভোট পেয়ে তৃতীয় হই। এক পর্যায়ে তার অনুরোধে লালমনিরহাট জেলা বিএনপি সভাপতি সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুসহ ৯০-১০০ জন নেতাকর্মীকে আমার বাসায় দাওয়াত খাইয়েছিলাম। কিন্তু বিএনপিতে যোগদান করিনি। এবারই আওয়ামী লীগে যোগদার করলাম। এখানেই যেন হয় আমার শেষ ঠিকানা।’

মমতাজ উদ্দিন জানান, তিনি ঢাকার জলিল বিড়ি, মনির জর্দ্দাসহ কয়েকটি তামাক কোম্পানিকে কমিশনের ভিত্তিতে তামাক কিনে দেন। এটিই তার মূল পেশা। পৈতৃক ও ক্রয়সূত্রে তিনি প্রায় সাড়ে ৫ একর ফসলি জমির মালিক।

আদিতমারীতে সোমবারের অনুষ্ঠানে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘উন্নয়নমুখী দল আওয়ামী লীগ। নতুন মানুষ যেমন এই দলে যোগ দেয়, তেমনি দল ছেড়ে যাওয়া মানুষও ফিরে আসে। আমরা সবাইকে নিয়েই দেশের সেবা করতে চাই।’

মহিষখোচা ইউনিয়ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নবিয়ার রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান, মহিষখোচা ইউপি চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরী প্রমুখ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews