‘সাজা কমিয়ে খালেদার মুক্তির কোনো সুযোগ নেই’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিত বা সাজা কমিয়ে মুক্তি দেয়ার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তারপরও আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার চাইলে বিষয়টি বিবেচনা করতে পারে বলে জানান তিনি। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাজধানীতে নিজ কার্যালয়ে সাজা স্থগিত করে বেগম জিয়ার মুক্তি চেয়ে তার আইনজীবীর দাবির বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে এ কথা বলেন তিনি। 

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে অ্যাটর্নি জেনারেল বলেন, সাধারণত সাজা সাসপেন্ড করা হয় অনেকদিন সাজা খাটার পরে। সরকার বিশেষ বিবেচনায় এটা করে, করতে পারে। সে রকম কেস যদি তারা মেইক আউট করতে পারে, সেটা সরকারের ব্যাপার।

তিনি আরও বলেন, জেলখানায় যারা থাকেন এবং বহুদিন কারাভোগ করেন ৪০১ ধারা অনুযায়ী তাদের নানাবিধ বিবেচনায় রিমিশন দেয়া হয় এবং অনেক সময় স্থগিতও করা হয়। কিন্তু তারা যদি প্রমাণ করতে পারেন কেস মেক আউট করতে পারেন সে ব্যাপারে সরকার দেখবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews