ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রীকে ক্ষুদেবার্তা (মেসেজ) পাঠিয়ে সঙ্গে সঙ্গে সমাধান পেয়েছেন বলে জানিয়েছেন এম এ আহাদ শাহীন নামে এক শিক্ষার্থী।

এ নিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন ওই শিক্ষার্থী। সেখানে ঘটনার বিবৃতি দিয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার ধন্যবাদ জানান তিনি।

তার সেই পোস্ট থেকে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে ডাক অধিদফতরের ওয়েবসাইটে ঢুকে প্রবেশপত্র ডাউনলোড করে প্রিন্ট করতে চাইছিলেন ওই শিক্ষার্থী। কিন্তু কিছুতেই তিনি সাইটে প্রবেশ করতে পারছিলেন না। কিংবা সাইটে ঢুকলেও প্রবেশপত্রটি নিজের কম্পিউটারে সেভ করতে পারছিলেন না তিনি। অথচ পরদিনই ডাক অধিদফতরের একটি নিয়োগ পরীক্ষায় অংশ নেয়ার কথা তার।

বারবার ব্যর্থ হয়ে বিরক্ত সেই শিক্ষার্থী অবশেষে বিষয়টি জানিয়ে হোয়াটসঅ্যাপে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বারকে মেসেজ পাঠান।

মেসেজ পাওয়ার দুই মিনিট পর রিপ্লাই দেন মন্ত্রী। এর মিনিট পরেই সার্ভার সচল হয়। সাইটে প্রবেশ করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন ওই শিক্ষার্থী।

মন্ত্রীর এমন ত্বরিত সমাধানে আনন্দিত হয়ে বৃহস্পতিবার রাতেই ফেসবুকে একটি পোস্ট করেন আহাদ নামের সেই শিক্ষার্থী।

তার সেই পোস্টটি তুলে ধরা হলো:

‘আগামীকাল ডাক অধিদফরের একটি পরীক্ষা আছে। আজ বিকাল থেকেই প্রবেশপত্র সংগ্রহের জন্য অনেক পরীক্ষার্থী অপেক্ষা করছিলেন নীলক্ষেত এলাকায়।

সন্ধ্যা অব্দি সার্ভারে ঢুকতে না পারায় পরীক্ষার্থীরা হতাশ হয়ে ফিরে যাচ্ছিলেন।

পরে বিষয়টি জানিয়ে মন্ত্রণালয়ের এক কর্মকর্তাকে ফোন করি। কিন্তু বেচারা কর্মকর্তা বিষয়টি নিয়ে এখন কিছুই করতে পারবেন না জানিয়ে অপারগতা প্রকাশ করে মন্ত্রী মহোদয়কে জানানোর পরামর্শ দেন।

পরে বিষয়টি জানিয়ে ডাক বিভাগের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মোস্তাফা জব্বারকে হোয়াটসঅ্যাপ মেসেজ করি।

মন্ত্রী মহোদয়ের দুই মিনিটের মাথায় রিপ্লাই, দেখছি- ঠিক হয়ে যাবে।

পরের মিনিটে সমস্যার সমাধান। সার্ভার সচল।

সবাই প্রবেশপত্র সংগ্রহ শুরু করেছেন।

ধন্যবাদ মন্ত্রী।

ইনি হচ্ছেন আমাদের ডিজিটাল বাংলাদেশের পথপ্রদর্শক মোস্তাফা জব্বার।

অনেক কৃতজ্ঞতা আপনার প্রতি।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews