বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে নতুন করে তিনটি সংগঠন যোগ দিয়েছে। বৃহস্পতিবার রাতে গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান ও জোট নেতা অলি আহমদের হাতে ফুল দিয়ে জোটে যোগ দেয় পিপলস পার্টি অব বাংলাদেশ, বাংলাদেশ জাতীয় দল ও মাইনরিটি জনতা পার্টি।

তিনটি সংগঠনের মধ্যে পিপলস পার্টি অব বাংলাদেশের জন্ম গত ৪ নভেম্বর রবিবার। ওইদিন প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে আত্মপ্রকাশ করেছে দলটি। এর নেতৃত্বে আছেন মশিউর রহমান যাদু মিয়ার মেয়ে রিটা রহমান। গত ১৬ অক্টোবর যাদু মিয়ার নাতি বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি বিএনপিজোট ত্যাগ করেন। ওইদিন গুলশানের একটি কমিউনিটি সেন্টারে ন্যাপের সংবাদ সম্মেলন চলাকালীন রিটা রহমান বাংলা ট্রিবিউনকে জানিয়েছিলেন, তিনি জাতীয়তাবাদী রাজনীতিতে বিশ্বাসী। দল হিসেবে তিনি বিএনপির রাজনীতিতে বিশ্বাস করেন। নতুন দল করবেন কিনা এমন প্রশ্নের জবাবে তার উত্তর ছিল, ‘না’। তবে শেষ পর্যন্ত দল গঠন করেই বিএনপির নেতৃত্বাধনি জোটে যোগ দিলেন তিনি।

বিএনপির চেয়ারপারসনেন উপদেষ্টা আতাউর রহমান ঢালী বাংলা ট্রিবিউনকে বলেন, মশিউর রহমান যাদু মিয়ার রাজনৈতিক যে উত্তরাধিকার, তা অনেকটাই এখন রিটা রহমানের ওপর নির্ভরশীল।

জোটে যোগ দেওয়া দ্বিতীয় সংগঠনটি হচ্ছে বাংলাদেশ জাতীয় দল। সংগঠনের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা বাংলা ট্রিবিউনকে বলেন, আমার দলের প্রতিষ্ঠাতা আমার পিতা প্রয়াত সৈয়দ সিরাজুল হুদা। ১৯৭৬ সালের ৩০ সেপ্টেম্বর দলটি প্রতিষ্ঠিত হয়।

তৃতীয় সংগঠনটি হচ্ছে, মাইনরিটি জনতা পাটি। সংগঠনের নেতৃত্বে আছেন সুকৃতি কুমার মন্ডল। তার ও তার দলের বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

বিএনপির কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, সদ্য যোগ দেওয়া সংগঠন তিনটির জনবল বা সাংগঠনিক কোনও কাঠামো নেই। যোগদানের সময় বিএনপি জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান জানান, তারা আগামী দিনে জোটের সঙ্গে কাজ করবে।

পরিচয়পর্বে মির্জা ফখরুল ইসলাম আলমগীর তিনটি সংগঠনের নেতাদের পরিচয় করিয়ে দেন। এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংগঠন তিনটির নেতা রিটা রহমান ও এহসানুল হুদা এবং সুকৃতি কুমার মন্ডলকে ২০ দলীয় জোটের বৈঠকে পরিচয় করিয়ে দেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews