৫০ বছরের মধ্যে এই প্রথম আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় শরিফা আকিল নামে এক ফিলিপিনো মুসলিম তরুণী ‘মিস এশিয়া প্যাসিফিক’ মুকুট জয় করলেন। ফিলিপিনো সুন্দরীদের মুকুট জয়ের এটি পঞ্চম ঘটনা।

৪ অক্টোবর ম্যানিলায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় ব্রাজিল সুন্দরী গ্যাব্রিয়েলা পালমা হয়েছেন প্রথম রানার-আপ।

দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ রানার-আপ হয়েছেন যথাক্রমে কোস্টারিকার সুন্দরী মেলানিয়া গঞ্জালেজ, মঙ্গোলিয়ার মিশেল্ট নরম্যান্ডাক ও ভেনেজুয়েলা সুন্দরী মারিয়ানি এঙ্গারিতা। ‘মিস এশিয়া’ শিরোপা জয়ের পর শরিফা বলেন, বিশ্বজুড়ে ভয়ংকর সমস্যা সাইবার ক্রাইমকে নিজ নিজ মূল্যবোধ থেকে প্রতিহত করতে হবে। মানবতার সার্বিক কল্যাণের পথ সুগম রাখতে তথ্য-প্রযুক্তির সদ্ব্যবহার করতে হবে।

ম্যানিলার পারফর্মিং আর্টস সেন্টারে বিভিন্ন দেশের ৫০ জন সুন্দরীর প্রতিযোগিতায় অংশ নেন। এতে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী হিসেবে নিউইয়র্কের মারজানা চৌধুরী ২০তম স্থান দখল করেছেন।

‘মিস বাংলাদেশ’ হিসেবে শিকাগোভিত্তিক একটি সংস্থার মাধ্যমে সিলেটের সন্তান মারজানা এই প্রতিযোগিতায় অংশ নেন।

২০১৫ সালে হিয়াম হাফিজুদ্দিনের নেতৃত্বে ‘মিস বাংলাদেশ ইউএস’ প্রতিষ্ঠার পর কয়েক বছরে তিনি বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান সুন্দরীদের বিভিন্ন প্রতিযোগিতায় পাঠিয়েছেন। আর ম্যানিলায় মিস এশিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণের এটি ছিল দ্বিতীয় ঘটনা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews