বরিশালের উজিরপুর উপজেলা ভূমি অফিসের বেঞ্চ সহকারী (পেশকার) ফারুক হোসেনকে ঘুষের টাকাসহ হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক বরিশাল অফিসের পরিচালক আবু সাঈদ জানান, উপজেলা সদরের ডরিমিটরি থেকে সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে দুদক সদস্যরা তাকে আটক করেন।

ফারুক হোসেন পটুয়াখালির বাউফল উপজেলার গুশিঙ্গা গ্রামের হানিফ মৃধার ছেলে।

আবু সাঈদ বলেন, ‘উজিরপুরের বাহেরহাটের জনৈক নাজেম আলি হাওলাদার তার জমিজমা নিয়ে ভূমি জরিপ আইনের ৩০ ধারায় সেটেলমেন্ট অফিসে একটি আপত্তি দাখিল করেন। বিষয়টি ফয়সালা করে দেওয়ার জন্যে ফারুক হোসেন ১০ হাজার টাকা ঘুষ দাবি করেন।’

বিযয়টি দুদককে জানানোর পর তাদের পরামর্শ অনুযায়ী একটি ফাঁদ পেতে ওই ঘুষ দেওয়া হয় ফারুক হোসেনকে।

পরে দুদকের একটি দল সোমবার দুপুরে উপজেলা সদরের সেটেলমেন্ট অফিসের ডরিমিটরিতে অভিযান চালিয়ে ঘুষ বাবদ নেওয়া ১০ হাজার টাকাসহ ফারুক হোসেনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার বলেন, ‘এ ঘটনায় দুদকের সহকারী পরিচালক সিফাতউদ্দিন বাদি হয়ে ফারুক হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে একটি মামলা করেছেন। আসামীকে বরিশাল আদালতে চালান দেওয়া হচ্ছে।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews