পদে বহাল থাকবেন স্পেনের প্রধানমন্ত্রী সানচেজ

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ ঘোষণা করেছেন যে, তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির তদন্তের মধ্যে তিনি পদত্যাগ করবেন না। রাজনৈতিক অচলাবস্থার হুমকি এড়াতে তিনি সরকারি দায়িত্ব পালন করবেন। খবর আল-জাজিরার

সোমবার রাজা ফিলিপ ষষ্ঠের সঙ্গে সাক্ষাতের পর তিনি সরকারি দায়িত্ব পালন না করার সিদ্ধান্ত থেকে সরে আসেন। এছাড়া আরও গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালনের অঙ্গীকারও করেন তিনি। 

এর আগে বুধবার পেদ্রো সানচেজ বলেন, তার স্ত্রী বেগোনা গোমেজের বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ উঠেছে, সেটা সত্য নয়। তদন্ত চলাকালে অন্তত আগামী সোমবার পর্যন্ত সরকারি দায়িত্ব পালন থেকে নিজেকে দূরে রাখার কথা জানান এ সরকারপ্রধান।

নিজের রাজনৈতিক ভবিষ্যৎ সম্পর্কে পেদ্রো সানচেজ এক্সে আপলোড করা এক পোস্টে বলেন, ‘আমার একটা বিরতি দরকার। চিন্তা করা দরকার। জরুরি ভিত্তিতে আমার এ প্রশ্নের উত্তর জানা দরকার যে আমার সরকারে নেতৃত্ব দেওয়া চালিয়ে যাওয়া উচিত, নাকি সরে যাওয়া প্রয়োজন।’

পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজ (৪৯) স্পেনের রাজনীতিতে খুব একটা পরিচিত মুখ নন। সরকারি কোনো দায়িত্বেও নেই তিনি। স্পেনে আইনি লড়াই চালানোর প্ল্যাটফর্ম মানোস লিমপিয়াস (ক্লিন হ্যান্ড) অভিযোগ তুলেছে, ব্যবসায়িক চুক্তি সইয়ের ক্ষেত্রে নিজের প্রভাব কাজে লাগিয়েছেন প্রধানমন্ত্রী পেদ্রোর স্ত্রী।

মানোস লিমপিয়াসের নেতার নাম মিগুয়েল বার্নার্ড রেমন। তিনি ডানপন্থী ব্যক্তি হিসেবে স্পেনে পরিচিত। মাদ্রিদের একটি আদালত এ প্ল্যাটফর্মের অভিযোগ আমলে নিয়েছেন। তদন্তের নির্দেশ দিয়েছেন।

শুধু প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ নন, স্পেনের বিচারমন্ত্রী ফেলিক্স বোলানোস প্রধানমন্ত্রীর স্ত্রী বেগোনা গোমেজের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগকে ‘মিথ্যা’ বলে মন্তব্য করেছেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews