বিশ্বকাপে লিটনের বিকল্প খোঁজা হচ্ছে

ব্যর্থতার বৃত্তে বন্দি লিটন কুমার দাসকে টি২০ বিশ্বকাপে নাও দেখা যেতে পারে। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন টি২০ ছিল তাঁর জন্য অনেকটা পরীক্ষার মতো। সে পরীক্ষায় তারকা এ ওপেনার ফেল মেরেছেন। ১, ২৩, ১২– তিন ম্যাচে এই হলো লিটনের স্কোর। 

এর চেয়েও গুরুত্বপূর্ণ হলো তাঁর ব্যাট চালানোর ধরন। ব্যাটে-বলে হচ্ছে না, ফুটওয়ার্ক ঠিকঠাক হচ্ছে না, শট সিলেকশন ভালো হচ্ছে না; সবকিছু বিবেচনায় নির্বাচকরা লিটনের বিকল্প খুঁজছেন। সিরিজের শেষ দুই ম্যাচে তাঁর জায়গায় পারভেজ হোসেন ইমনকে একাদশে দেখা যেতে পারে। ইমন সফল হয়ে গেলে লিটনের টি২০ বিশ্বকাপে সুযোগ পাওয়া কঠিন হয়ে যাবে।

লিটনের গতকালের ব্যাটিং সবচেয়ে বেশি হতাশ করেছে। অফস্টাম্পের বাইরের বেশ কিছু বল টেনে লেগের দিকে খেলেছেন। পুল করতে গিয়ে শরীরের ভারসাম্য হারিয়েছেন। আর মুজারাবানির অফস্টাম্পের বাইরের যে বলে তিনি স্কুপ করতে গিয়ে বোল্ড হন, এর আগের দুই বলেও একইভাবে স্কুপ করার চেষ্টা করেছেন। শেষ পর্যন্ত ১৫ বলে ১২ রানে থামে তাঁর দু’স্বপ্নের ইনিংসটি। 

লিটনের এমন এলোমেলো ব্যাটিং দেখে নির্বাচকরা নাকি মনে করছেন, তাঁর বিশ্রামের প্রয়োজন। তাই এ সিরিজের শেষ দুই ম্যাচের স্কোয়াডে তিনি থাকলেও একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। পারভেজ হোসেন ইমনকে পরখ করে দেখতে চান নির্বাচকরা।

অবশ্য ইমনের রেকর্ডও খুব একটা ভালো না। করোনার সময় বিপিএলে সেঞ্চুরি করে জাতীয় দলে ডাক পেয়েছিলেন। ২০২২ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক টি২০তে মাত্র ২ রান করেছিলেন তিনি। গত বছর চীনে এশিয়া কাপে মালয়েশিয়া ও ভারতের বিপক্ষেও তেমন কিছু করতে পারেননি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews