আপনি যদি গুগলের ইনবক্স অ্যাপটির ভক্ত হয়ে থাকেন, তাহলে আপনার জন্য রয়েছে দুঃসংবাদ। ইনবক্স অ্যাপটি বন্ধ করে দিচ্ছে গুগল। আগামী বছরের মার্চে সব প্ল্যাটফর্ম থেকে সরিয়ে ফেলা হবে অ্যাপটি।
প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ জানিয়েছে, ইনবক্স অ্যাপ ব্যবহারকারীরা সব কাজই করতে পারবেন, তবে তা করতে হবে জি-মেইল অ্যাপের মাধ্যমে। নতুন ফিচার এনে আরও সমৃদ্ধ করা হচ্ছে অ্যাপটিকে।
ইনবক্স অ্যাপটি চার বছর আগে অবমুক্ত করেছিল গুগল। জি-মেইলের পাশাপাশি এই অ্যাপটিও অসংখ্য ব্যবহারকারী ব্যবহার করে। কারণ জি-মেইলের চেয়ে অনেক সহজে ইমেইল পড়া সম্ভব হয় এতে। অ্যাপটি নিয়ে ভোগান্তিও কম হয়নি ব্যবহারকারীদের, গুগলের পক্ষ থেকে আপডেট ছাড়া হতো খুবই কম। এ কারণে প্রায়ই বিভিন্ন সমস্যায় পড়তে হতো ব্যবহারকারীরা। কিন্তু তারপরও ব্যবহারকারীরা জি-মেইলের চেয়ে ইনবক্স অ্যাপটিই ব্যবহার করে বেশি।
এ বছরের এপ্রিলে অনেকটা হুট করেই ইনবক্স অ্যাপের ফিচারগুলো জি-মেইলে যোগ করা শুরু করে গুগল। সে সময় প্রতিষ্ঠানটি জানিয়েছিল, আরও বেশ কিছু সংখ্যক ইনবক্স অ্যাপের ফিচার জি-মেইলে আনা হচ্ছে। কিন্তু, এতদিনে এসে প্রতিষ্ঠানটি জানালো, ইনবক্স অ্যাপটিই থাকছে না। এ বিষয়ে ভার্জের মন্তব্য, গুগল যদি জি-মেইল অ্যাপের ইউজার ইন্টারফেস ঠিক না করতে পারে, তাহলে যতোই ফিচার আসুক না কেন, জি-মেইল অ্যাপ ব্যবহারে হতাশ হবেন ব্যবহারকারীরা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews