ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফের শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারালো ঢাকা আবাহনী লিমিটেড। অন্যদিকে ফর্টিস এফসির কাছে হেরে অবনমনের শঙ্কায় পড়লো জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। গতকাল বিকালে রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনায় নিজেদের তেরতম ম্যাচে আবাহনী ১-০ গোলে হারায় শেখ রাসেলকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ব্রুনো গঞ্জালভেজ রোকা একমাত্র গোলটি করেন। লিগের প্রথম পর্বে শেখ রাসেল ৩-১ ব্যবধানে হেরেছিল আবাহনীর বিপক্ষে।

প্রথম পর্বের হারের কারণে কাল আবাহনীর বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচটি শেখ রাসেলের জন্য ছিল প্রতিশোধের লড়াই। নিজেদের হোম ভেন্যুতে তাই দাপটের সঙ্গে শুরু করে রাসেল। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে গোল পেতে মরিয়া হয়েই লড়ে তারা। আক্রমণ পাল্টা আক্রমণে তাদের স্বপ্নে বাধা হয়ে দাঁড়ায় আবাহনী। শেখ রাসেলেও ছেড়ে কথা কথা বলেনি। তবে পাল্টা আক্রমণে গোলের দেখা মেলে ম্যাচের ৭৪ মিনিটে। এসময় আবাহনীর ব্রুনো রোকার হেড ক্রসবারে লেগে ফেরত আসলে ফিরতি বলে দারুণ শটে রাসেলের জাল কাঁপান ব্রুনো (১-০)। পিছিয়ে পড়ে গোলশোধে আবাহনীর সীমানায় একাধিক আক্রমণ চালান রাসেলের ফরোয়ার্ডরা। তবে রহমত মিয়া-রেজাউল করিমদের দেয়া ডিফেন্সের দেয়াল ভেদ করা হয়নি রাসেলের।

ম্যাচ জিতে ১৩ খেলায় সাত জয়, চার ড্র ও দুই হারে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থান ধরে রাখলো ঢাকা আবাহনী। সমান ম্যাচে দুই জয়, পাঁচ ড্র ও ছয় হারে ১১ পয়েন্ট পেয়ে অষ্টম স্থানেই রইল শেখ রাসেল।

এদিন মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে.মতিউর রহমান স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে রহমতগঞ্জকে ২-১ গোলে হারায় ফর্টিস এফসি। বিজয়ী দলের হয়ে স্থানীয় ডিফেন্ডার রাশেদুল ইসলাম ও গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর বাদু একটি করে গোল করেন। রহমতগঞ্জের পক্ষে একমাত্র গোলটি শোধ দেন ঘানার ফরোয়ার্ড স্যামুয়েল কনি।

ম্যাচের ২৬ মিনিটে মিডফিল্ডার দিদারুল আলমের জোগান দেয়া বলে লক্ষ্যভেদ করে ফর্টিসকে এগিয়ে দেন রাশেদুল (১-০)। ম্যাচের ৩৭ মিনিটে দুই গাম্বিয়ানের কল্যানে ব্যবধান দ্বিগুণ করে তারা। ওমর সারের পাসে গোল করেন ওমর বাদু (২-০)। এই ব্যবধানে পিছিয়ে থেকে রহমতগঞ্জ বিরতিতে গিয়ে দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ দিলেও শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি। ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টি থেকে রহমতগঞ্জের ঘানার ফরোয়ার্ড স্যামুয়েল কনি এক গোল শোধ দেন (১-২)। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়ে রহমতগঞ্জ।

লিগের প্রথম পর্বে দু’দলের লড়াইটি ২-২ গোলে ড্র হয়েছিল। ম্যাচ জিতে ১৩ খেলায় চারটি করে জয় ও ড্র এবং পাঁচ হারে ১৬ পয়েন্ট পেয়ে তালিকার পঞ্চম স্থানে উঠলো ফর্টিস। সমান ম্যাচে এক জয়, সাত ড্র ও পাঁচ হারে ১০ পয়েন্ট নিয়ে অবনমনের শঙ্কায় ভুগছে রহমতগঞ্জ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews