সবচেয়ে বড় ব্যাংক সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক(এমডি) হতে যাচ্ছেন আতাউর রহমান প্রধান। তিনি এখন রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন।

আতাউরকে সোনালী ব্যাংকে পাঠিয়ে এই ব্যাংকটির এমডি ওবায়েদ উল্লাহ আল মাসুদকে রূপালী ব্যাংকের এমডি করা হচ্ছে।

অগ্রণী ব্যাংকের এমডি শামস-উল ইসলামকে একই ব্যাংকের এমডির দায়িত্বেই থাকবেন।

মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এই তিন এমডির মেয়াদ তিন বছর করে বাড়িয়ে এ সংক্রান্ত  প্রজ্ঞাপন তিন ব্যাংকের পরিচালনা পর্ষদের কাছে পঠানো হয়েছে।

নিয়ম অনুযায়ী, পরিচালনা পর্ষদের সভায় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রস্তাব অনুমোদন হলে তা বাংলাদেশ ব্যাংকে পাঠানো হবে।

কেন্দ্রীয় ব্যাংক অনুমোদন দিলে তারা তাদের নতুন দায়িত্ব পালন শুরু করবেন।

২০১৬ সালের ১৬ আগস্ট সোনালী, রূপালী এবং অগ্রণী ব্যাংকের এমডি পদে তিন বছর করে নিয়োগের জন্য অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে ব্যাংকগুলোর চেয়ারম্যান বরাবর চিঠি পাঠানো হয়।

পরিচালনা পর্ষদ এবং কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদনের পর সোনালী ব্যাংকের এমডি পদে তৎকালীন কর্মসংস্থান ব্যাংকের এমডি ওবায়েদ উল্লাহ আল মাসুদ, রূপালী ব্যাংকের এমডি হিসেবে প্রবাসীকল্যাণ ব্যাংকের তৎকালীন এমডি আতাউর রহমান প্রধান এবং অগ্রণী ব্যাংকে তৎকালীন আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি শামস-উল ইসলামকে নিয়োগ দেয়া হয়।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews