বিগ ম্যাচ : বিগ পারফরম্যান্স- এই বাইরে যেন মিচেল স্টার্কের আর কোনো সমীকরণ জানা নেই। বড় কোনো ম্যাচ পেলেই যেন বিধ্বংসী হয়ে ওঠেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) এই অস্ট্রেলিয়ান পেসার। যার প্রমাণ আইপিএলের কোয়ালিফায়ার ওয়ান আর ফাইনালে ম্যাচে আরও দুইবার দিলেন স্টার্ক।

কোয়ালিফায়ার ম্যাচে সানরাইজার্স হায়দবাদকে শুরুতেই ধসিয়ে দিয়েছিলেন স্টার্ক। ইনিংসের ৫ ওভারের মধ্যে হায়দরাদের ৩ টপঅর্ডারকে (ট্রাভিস হেড, নিতিশ কুমার রেডি ও শাহবাজ আহমেদ) ফেরান তিনি।

আবার গতকাল রোববার ফাইনালে সেই হায়দরাবাদকেই শুরুতেই খাদের কিনারায় নিয়ে যান স্টার্ক। শিরোপা নির্ধারণী ম্যাচেও ইনিংসের প্রথম ৫ ওভারের মধ্যে দুইঅর্ডার ও মারকুটে ট্রাভিস হেড ও রাহুল ত্রিপাতিকে আউট করেন বাঁহাতি এই পেসার। শেষ পর্যন্ত আর বেশি আগাতেই পারেনি হায়রাবাদ। অলআউট হয়ে গেছে মাত্র ১১৩ রানে।

ফাইনালের প্রথম ওভারেই দুর্দান্ত এক ডেলিভারিতে হায়দরাবাদ ওপেনার অভিষেক শর্মাকে বোল্ড করেন স্টার্ক। অবিশ্বাস্য আউট সুইংয়ে অভিষেকের অফস্টাম্প উপড়ে ফেলেন তিনি। স্টার্কের বলটি যেন চোখেই দেখেননি হায়দরাবাদ ব্যাটার।

AN ABSOLUTE RIPPER!

As spectacular as it gets from Mitchell Starc

He gets the in-form Abhishek Sharma early

Watch the match LIVE on @JioCinema and @StarSportsIndia #TATAIPL | #KKRvSRH | #Final | #TheFinalCall pic.twitter.com/K5w9WIywuR

— IndianPremierLeague (@IPL) May 26, 2024

আইপিএলের অনেক দর্শক অভিষেককে বোল্ড করা এই বলকে মৌসুমের সেরা ডেলিভারি বলে অ্যাখ্যা দিয়েছেন। আবার অনেকে বলছেন, এই এক বলেই ২৪ কোটি ৭৫ লাখ রুপি উসুল করে নিয়েছে কলকাতা। কারো মত, শেষ দুই ম্যাচে স্টার্কের গুরুত্বপূর্ণ ৫ উইকেট রেকর্ড নিলামের প্রতিদান।

এবার স্টার্ককে আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ দামে কিনেছিল কলকাতা। কিন্তু লিগপর্বে ভালো করতে না পারায় কঠিন সমালোচনার মুখে পড়েন তিনি। এছাড়া কলকাতার মেন্টার গৌতম গম্ভীরকেও তিরস্কার করেন সমর্থকরা। এমনকি গম্ভীরকে পাগল বলতেও দ্বিধা করেননি অনেকে।

অবশেষে ফাইনাল ম্যাচে এসে সেসব সমালোচনার জবাব পারফরম্যান্স দিয়ে দেখালেন স্টার্ক। প্রশংসা পেলেন গম্ভীরও। সদ্য সমাপ্ত আইপিএলে ১৩ ইনিংসে ১৭ উইকেট নেন স্টার্ক।

এমএইচ/জিকেএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews