বাংলাদেশের জনপ্রিয় নায়ক ফেরদৌস। কলকাতাতেও তার জনপ্রিয়তা দীর্ঘ দিনের। নিজের প্রথম ছবি ‘হঠাৎ বৃষ্টি’ দিয়ে দুই বাংলায় একসঙ্গে যাত্রা করেন তিনি। এরপর বাংলাদেশের পাশাপাশি কলকাতায় অনেক ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন তিনি।

বাংলাদেশের গেল নির্বাচনে তিনি সক্রিয় ছিলেন আওয়ামী লীগের প্রচারণায়। এবার তাকে দেখা গেল কলকাতার নির্বাচনেও। তৃণমূল কংগ্রেস প্রার্থীর নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন চিত্রনায়ক ফেরদৌস।

রোববার (১৪ এপ্রিল) তিনি ভারতে চলমান লোকসভার নির্বাচনী প্রচারণায় নামলেন। ইতিমধ্যে দেশটির সাত দফা নির্বাচনের প্রথম দফা শেষ হয়েছে। আগামী ১৮ এপ্রিল দ্বিতীয় দফার নির্বাচন শুরু হতে যাচ্ছে।

সেই নির্বাচনের প্রচারণায় পশ্চিমবঙ্গে উড়ে গেছেন ফেরদৌস। রাজ্যটির উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে প্রচারণা চালিয়েছেন তিনি।

এদিন প্রার্থী কানাইয়ালাল হুডখোলা গাড়িতে করে ফেরদৌসকে নিয়ে রোড শো করেছেন রাজ্যের বিভিন্ন প্রান্তে। এসময় তার সঙ্গে ছিলেন টালিউড তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল সরকার।

আগামী ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় রায়গঞ্জ, দার্জিলিং ও জলপাইগুড়িতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, আজ সোমবার রাজ্যটির করণদিহি এবং ইসলামপুরের দুইটি নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা যেতে পারে ফেরদৌসকে।

এদিকে ভারতের নির্বাচনী প্রচারণায় বাংলাদেশি নাগরিক নায়কের অংশগ্রহণে সমালোচনার ঝড় বইছে। ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় বিজেপি নেতৃবৃন্দরাও। পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বক্তব্যও দিয়েছেন ফেরদৌসকে নিয়ে।

তিনি বলেছেন, ‘ভারতের একটি নিবন্ধিত রাজনৈতিক দলে বিদেশি নাগরিকের প্রচারণা দৃষ্টিকটু। আমরা এই ঘটনার নিন্দা জানাই। দিনাজপুর জেলার ৫০ শতাংশ মুসলিম ভোটারদের আকৃষ্ট করতেই তৃণমূল কংগ্রেস এরকম কাণ্ডজ্ঞানহীন প্রচারণা চালাচ্ছে।’

দিলীপ ঘোষের এমন তীর্যক মন্তব্যের পর কানাইয়ালালের নির্বাচনী এজেন্ট মুসারফ হুসেন জানান, ‘ফেরদৌস বাংলাদেশে একজন জনপ্রিয় অভিনেতা। তিনি কলকাতার সিনেমারও বড় তারকা। তার গ্রহণযোগ্যতা আছে এবং তিনি কলকাতায় অনেক স্বীকৃতি পুরস্কারও পেয়েছেন। সেজন্যই আমরা তাকে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর হয়ে রোড শো-এ উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছিলাম। তিনিও রাজি হওয়ায় তাকে আমরা রোড শো-তে নিয়েছি।’

তবে বাংলাদেশে নায়ক ফেরদৌসের ভক্তরা বিদেশে রাজনৈতিকভাবে ফেরদৌসের গ্রহণযোগ্যতায় উচ্ছ্বসিত। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেরদৌসকে নিয়ে গর্বিত দাবি করে নানা পোস্ট মন্তব্য করছেন।

এলএ/এমএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews