বর্ণাঢ্য আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত



বরিশাল প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শনিবার ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠবার্ষিকীর দিনটি স্মরনীয় করতে প্রতিবছর ২২ ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয় দিবস পালন করা হয়।

সকালে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং ফেষ্টুন-বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান ড. দিল আফরোজা বেগম ও উপচার্য্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। পরে অতিথিদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের প্রফেসর ড. দিল আফরোজা বেগম।

আলোচনা সভায় প্রধান অতিথিসহ অন্যান্য বক্তারা শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, তোমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করতে হবে।

আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ মানবসম্পদ সৃষ্টির কোন বিকল্প নেই। তোমরা যে যে বিভাগেই পড়শুনা করছো, সে বিষয়কে গুরুত্ব দিয়ে পড়তে হবে যাতে তোমাদের উদ্ভাবনী শক্তি দেশের জন্য কাজে লাগে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews