অর্থনৈতিক প্রতিবেদক

এনআরবি কমার্শিয়াল ব্যাংকে পরিচালনা পর্ষদও ঢেলে সাজানো হলো। কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনার পর পদত্যাগ করেছেন ব্যাংকটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফরাসত আলী; পদ ছেড়েছেন অন্য সব কমিটির চেয়ারম্যানও।

নতুন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান দায়িত্ব নেয়ার পর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদেও পরিবর্তন আনা হয়েছে।

রোববারের এই পরিবর্তনে নতুন চেয়ারম্যান হয়েছেন তমাল এস এম পারভেজ। তিনি শীর্ষ পদে পরিবর্তনের কথা নিশ্চিত করে বলেন, 

‘ব্যাংকের ভাবমর্যাদা রায় এ পরিবর্তন এসেছে। আমরা ব্যাংকটিকে ভালো করতে চাই। তবে কেন্দ্রীয় ব্যাংকের সহযোগিতা ছাড়া এটা সম্ভব নয়।’

ভাইস চেয়ারম্যান তৌফিক রহমান চৌধুরী, নির্বাহী কমিটির চেয়ারম্যান মোহাম্মদ মনজুরুল ইসলাম, নিরীা কমিটির চেয়ারম্যান নুরুন নবী ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান  সৈয়দ মুনসেফ আলীকেও সরিয়ে দেয়া হয়েছে।

এমডি দেওয়ান মুজিবর রহমানকে তিন মাসের ছুটিতে পাঠানো হয়েছে। এ পদে চলতি দায়িত্ব দেয়া হয়েছে ডিএমডি কাজী মো: তালহাকে।

আইনি জটিলতার কারণে এমডিকে অপসারণ না করে তিন মাসের ছুটিতে পাঠানো হয়েছে বলে জানান নতুন চেয়ারম্যান পারভেজ।

গত সপ্তাহে বাংলাদেশ ব্যাংক বেসরকারি এই ব্যাংকটির এমডি মুজিবরকে অপসারণ করার পর তিনি আদালতে গিয়েছিলেন, তাতে হাইকোর্টে তার অপসারণের আদেশ স্থগিত করে। তার কয়েক দিনের মাথায় ব্যাংকটির প্রধান কার্যালয়ে পরিচালনা পর্ষদের জরুরি সভায় মুজিবরকে ছুটিতে পাঠানোসহ অন্যসব পরিবর্তন হয়।

সভায় পদত্যাগী পর্ষদ ও নতুন পর্ষদের বেশির ভাগ সদস্য উপস্থিত ছিলেন বলে পারভেজ জানান।





Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews