অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের নাজুক পরিস্থিতি। সিরিজ বাঁচানোর ম্যাচে খেলল ৬১টি ডটবল। ১২০ বলের মধ্যে ৬১ বলে রান সংগ্রহে ব্যর্থ বাবর আজমরা। আটজন ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে না পারায় শেষ পর্যন্ত ৮ উইকেটে ১০৬ রানে ইনিংস সমাপ্ত করে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা পাকিস্তান।

সহজ টার্গেট তাড়া করতে নেমে অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নারের ব্যাটিং তাণ্ডবে ১১.৫ ওভারে ১০ উইকেটের বড় ব্যবধানে জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। এই জয়ে ২-০ ব্যবধানে ট্রফি নিজেদের করে নেয় স্বাগতিকরা।

শুক্রবার পার্থে অনুষ্ঠিত তৃতীয় ও সিরিজের শেষ ম্যাচে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান। সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে সেট হতে গিয়ে মাত্রাতিরিক্ত ডটবল খেলেন পাকিস্তানের ব্যাটসম্যানরা। একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে শেষ পর্যন্ত ৮ উইকেটে ১০৬ রান তুলতে সক্ষম হয় মিসবাহ-উল-হকের শীষ্যরা।

১০৭ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ১০ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় স্বাগতিক অস্ট্রেলিয়া। দলের জয়ে ৫২ ও ৪৮ রান করে অপরাজিত থাকেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার।

সবশেষ ঘরের মাঠে তারুণ্য নির্ভর শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তান অধিনায়ক পরিবর্তন করে অস্ট্রেলিয়া সফরেও গিয়েও ভাগ্য বদলাতে পারেনি। সিরিজে হেরে যায় ২-০ ব্যবধানে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে ১৫০ রান করেও ৭ উইকেটে পরাজিত হয় পাকিস্তান।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews