তীব্র তাপদাহের মধ্যে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা নিয়ে সমালোচনা তৈরি হয়েছে।

শনিবার আর্মি স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। খেলা উপলক্ষে প্রাথমিকের শিক্ষকদের বেলা ১২টায় সেখানে উপস্থিত হতে বলা হয়।

এদিকে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত এক বার্তায় প্রাত্যহিক সমাবেশ ও রোদের মধ্যে শিক্ষার্থীদের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন।

বার্তায় তিনি জানান, আমরা সকলেই অবগত আছি, সারা দেশে তীব্র তাপদাহ চলমান রয়েছে। এই তাপদাহ যতদিন চলমান থাকবে ততদিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের 'প্রাত্যহিক সমাবেশ (এসেম্বলি) করার প্রয়োজন নেই। এছাড়াও ছাত্র-ছাত্রীরা যেন টিফিন টাইমে শ্রেণীকক্ষের বাইরে রোদের ভিতর না যায় সেব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো। এদিকে গত বছর বঙ্গমাতা ফুটবল খেলা কে কেন্দ্র করে সারাদেশে বিভিন্ন জেলায় বেশ কয়েকজন শিশু মারা গেছে।
অথচ এবারের তীব্র তাপদাহ এই খেলার বিষয় কোন পদক্ষেপ নেয়নি।
ছাত্রছাত্রী অভিভাবকদের অভিযোগ যেখানে আবহাওয়া অধিদপ্তর শিশুদের বাসা থেকে বের হওয়া নিষেধ করেছে। সেখানে অধিদপ্তর থেকে খেলার পিছানোর কোন সিদ্ধান্ত নেয়নি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews