হঠাৎ দরজায় কড়া নাড়ার শব্দ। দরজা খুলে দেখলেন, কেউ নেই। তাহলে কে নাড়ল কড়া? আবার আশপাশে কেউ নেই, অথচ মাঝেমধ্যে মনে হয়, পাশে কেউ আছে। কেউ হয়তো আপনাকে অনুসরণ করছে। কখনো মনে হতে পারে, কেউ আপনার নাম ধরে ডাকছে; কিন্তু খুঁজে দেখলেন, কেউ নেই। আদতে কিন্তু এসবের কোনো অস্তিত্ব নেই। এই রহস্য আসলে কী, কেন এমন হয়?

এমন রহস্যের কথা বলেছেন লুক রবার্টসন নামের এক অভিযাত্রীও। ২০১৫ সালে অ্যান্টার্কটিকায় তিনি একা একাই স্কি করছিলেন। তুষার ও দিগন্তবিস্তৃত বরফ ছাড়া সেখানে দেখার আর কিছুই ছিল না। দক্ষিণ মেরুর এই এলাকায় ৪০ দিন থাকার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু মাত্র দুই সপ্তাহের মধ্যেই লুক ক্লান্তি ও হতাশাবোধ করতে থাকেন। এমন পরিস্থিতিতে তিনি তাকিয়ে দেখেন, পাশেই সবুজ মাঠ। অথচ সেখানে তুষার ছাড়া আর কিছুই থাকার কথা নয়। শুধু সবুজ মাঠ নয়, লুক স্কটল্যান্ডের অ্যাবারডিনশায়ারে তাঁর পারিবারিক খামারের মতো মাঠও দেখতে পান। এসব দেখে তাঁর একদিকে যেমন ভালো লাগছিল, তেমনি ভীষণ ভয়ও লাগছিল।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews